× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার
আলাপন

এটা আমাদের জন্য দুর্ভাগ্যের -কর্ণিয়া

বিনোদন

ফয়সাল রাব্বিকীন
২০ জানুয়ারি ২০২১, বুধবার

করোনার কারণে কয়েক মাস গান থেকে দূরে ছিলাম। তবে এখন কাজ করছি টুকটাক করে। করোনার কারণে স্টেজ শো এখনও তেমনভাবে শুরু হয়নি। অথচ এই শীতে থাকে স্টেজের মৌসুম। এটা আমাদের জন্য দুর্ভাগ্যের।  তারপরও কর্পোরেট শো গুলো করছি। এ মাসেও কয়েকটি শো করেছি। এভাবেই নিজের ব্যস্ততা নিয়ে কথাগুলো বলছিলেন চলতি প্রজন্মের ক্ণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। পাওয়ার ভয়েস সংগীত প্রতিযোগীতায় প্রথম রানার আপ হবার মধ্যে দিয়ে গানে যাত্রা শুরু হয় তার।
সেটা ২০১২ সালের কথা।  এরপর থেকেই স্টেজ ও নতুন গান নিয়ে ব্যস্ত হয়ে পড়েন।  পাশাপাশি চলচ্চিত্রের গানেও কন্ঠ দেন।  মধ্যে করোনার প্রথম কয়েক মাস ঘর থেকে তেমন একটা বের হননি এ গায়িকা। এখন সচেতন থেকে কাজ করছেন। এ গায়িকা বলেন, আসলে কতদিন এভাবে থাকা যায়। তাই সচেতন থেকে কাজ করছি। নতুন গানের কি খবর? উত্তরে এ শিল্পী বলেন,  'অন্ধ প্রহর' শিরোনামে একটি গান প্রকাশ করেছি গত ডিসেম্বরে। আর নতুন গানের কাজ করছি। এরইমধ্যে ৪/৫ টি গানের কাজ শেষ হয়েছে। আমার স্টাইলেই গানগুলো করেছি। এরমধ্যে 'খেয়ালী' শিরোনামের একটি গান ভিডিও সহ আসবে। এ গানগুলো চলতি বছরের উৎসবগুলোতে প্রকাশের ইচ্ছে রয়েছে। চলচ্চিত্রের গানের কি খবর? এ গায়িকা বলেন, চলচ্চিত্রের গান করতে সব সময় ভালো লাগে। কারণ এখানে সিনেমার শিল্পীরা পর্দায় ঠোঁট মেলান। তাই একটা চ্যালেঞ্জের বিষয় থাকে। চ্যালেঞ্জিং কাজ আমার সব সময় পছন্দ। সবশেষ 'দ্য এডভাইজার' শিরোনামের চলচ্চিত্রে গান গেয়েছি। নতুন কিছু কাজেরও কথা চলছে।  এদিকে কয়েক মাস আগেই বিবাহবন্ধনেও আবদ্ধ হয়েছেন কর্ণিয়া। কেমন চলছে নতুন জীবন? কর্ণিয়া হেসে বলেন, বেশ ভালো আছি আমরা। তবে সংসার জীবন শুরু হয়নি এখনও। ইচ্ছে আছে এ বছরই একটি অনুষ্ঠান আয়োজন করার। সবার দোয়া নিয়ে সংসারটা শুরু করতে চাই।
এদিকে ইউটিউবে ‘থার্টি মিনিটস উইথ কর্ণিয়া’ নামক একটি শো শুরু করেছেন এ গায়িকা। কেমন চলছে এই শো? কর্ণিয়া বলেন, আমি নিজের ইউটিউব চ্যানেলটাকে সক্রিয় রাখতে চাই। তারই ধারাবাহিকতায় এই শোটি বাসা থেকেই করছি। একইসঙ্গে গান শোনাচ্ছি ও আড্ডা দিচ্ছি। শ্রোতা-দর্শকদের সাড়া অনেক ভালো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর