× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার
সিএনএনের রিপোর্ট 

ওয়াশিংটনে ট্রাম্প যুগের  অবসান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২০, ২০২১, বুধবার, ৮:৩৩ অপরাহ্ন

ট্রাম্প যুগের অবসান হয়েছে ওয়াশিংটনে। কিছুক্ষণ আগে ওয়াশিংটন থেকে তিনি  ফ্লোরিডার পথে  যাত্রা শুরু করেছেন। সেখানে মার-এ-লাগো’তে অবস্থান করবেন বিদায়ী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প । আর এর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে সমাপ্ত হতে যাচ্ছে জমাট বাঁধা এক অবস্থায়।  এ সময়ে ওয়াশিংটনের বাইরে ক্যামেরাগুলো যেন ছিল ক্ষুধিত। সত্য ছিল অভুক্ত। অন্ধকারময় একটি সময়কে অতিক্রম করে ওয়াশিংটনে আর কিছুক্ষণের মধ্যে চালু হতে চলেছে নতুন এক অধ্যায়। সে অধ্যায়ের শুরু হবে স্থানীয় সময় দুপুর বারোটায়।

এ সময় ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ডেমোক্রেট জো বাইডেন। হয়তো সেই শপথ অনুষ্ঠান সহ্য করতে পারতেন না বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্প । সেই অবস্থা থেকে মুক্ত হতে তিনি কয়েক ঘণ্টা আগেই ওয়াশিংটন ছেড়েছেন।  যেখানে কেটেছে তার চারটি বছর, তাদের দাপটে গাছের পাতা থাকতো নীরব, সেখানকার পরিবেশ এদিন তার কাছে অচেনা। চারদিকে সামরিক উপস্থিতি।  ন্যাশনাল গার্ডরা ঘিরে রেখেছে ওয়াশিংটন ডিসি। বিভিন্ন পয়েন্টে অবরুদ্ধ করে দেয়া হয়েছে রাস্তাঘাট। পুরো লকডাউন।  এ মাসের শুরুর দিকে সংঘটিত দাঙ্গার মতো ঘটনা যেন আর ঘটতে না পারে, সে জন্য গড়ে তোলা হয়েছে নিরাপত্তা বুহ্য।  সিএনএন মন্তব্য করেছে-  করোনাভাইরাস মহামারিতে যুক্তরাষ্ট্রে কমপক্ষে ৪ লাখ মার্কিনি মারা গেছে গেছেন। কিন্তু সেই ভয়াবহতাকে খর্ব করে, অবজ্ঞা করেছেন ট্রাম্প।  তাই সিএনএন-এর ভাষায় তিনি এসব মার্কিনির মৃতদেহ রেখে গেলেন  ওয়াশিংটনে ।  তার বিরোধীরা বলছেন, নতুন এক যুগের সূচনা হতে চলেছে। চার বছর যে অবরুদ্ধ অবস্থার মধ্যে মধ্য দিয়ে, অসত্যের মধ্য দিয়ে যাচ্ছিল যুক্তরাষ্ট্র- তার অবসান হয়েছে।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৩:৪০

The witches family's presence in white house is ended. It is a black history for Republican party too. They got relief from a witch.

No name
২০ জানুয়ারি ২০২১, বুধবার, ৭:৫০

Send him to Israel, Mr. Netanyahu is waiting for him. He and his son in law Kushner were dedicated only for Israel..

অন্যান্য খবর