× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

ফরিদপুরে রাতের আঁধারে কৃষি জমি থেকে মাটি উত্তোলন

বাংলারজমিন

ফরিদপুর প্রতিনিধি
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ফরিদপুরের সদরপুর উপজেলার শয়তানখালী কৃষি জমি থেকে বালু উত্তোলন করছে স্থানীয় প্রভাবশালী একটি মহল। এ বিষয়ে প্রশাসনের কাছে প্রতিকার চাইলেও ক্ষমতাধরদের কারণে প্রশাসনও নির্বিকার।
এলাকাবাসী জানায়, সদরপুর উপজেলার শয়তানখালী এলাকায় রাতের আঁধারে  কৃষি জমিতে মাটি উত্তোলন ফলে এলাকাটির কৃষি জমি হুমকির মধ্যে পড়েছে। এদিকে ক্ষেতের মধ্য দিয়ে মাটি ভর্তি ট্রাক নিয়ে যওয়ায় একরের পর একর কৃষি জমি নষ্ট হচ্ছে।
এলাকাটি ঘুরে দেখা গেছে, এলাকার এক সরকারি কর্মকর্তার নাম ভাঙিয়ে নামধারী একটি মহল দীর্ঘদিন রাতের বেলায় ট্রাকে ট্র্রাক মাটি কাটছে। এতে কৃষি জমিগুলো খানাখন্দে পরিণত হয়েছে। বালুভর্তি ট্রাকের কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা সংশ্লিষ্ট দপ্তরে ধরনা দিয়েও তেমন কোনো প্রতিকার পাচ্ছেন না। তবে স্থানীয় প্রশাসন বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে ধরপাকড় করলেও তারা প্রভাবশালী ওই কর্মকর্তার ক্ষমতা দেখিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন।
সদরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পুরবী গোলদার বলেন, আমি কয়েক দফা ওই এলাকায় অভিযান চালিয়েছি।
কিন্তু তারা এখন দিনের বেলায় বাদ দিয়ে রাতের বেলায় মাটি কাটে তা ছাড়া আমরা অনেক সময় ইচ্ছা থাকলেও কাজ করতে ঝামেলায় পড়তে হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর