× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

বড়লেখায় আগরগাছ লুট, ৩ প্রতারকের বিরুদ্ধে মামলা

বাংলারজমিন

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

বড়লেখায় দিনে-দুপুরে ৩ প্রতারক আগর-আতর ব্যবসায়ী ছয়েফ উদ্দিন রেনুর লাখ টাকার আগরগাছ লুট করেছে। পরে পুলিশ অভিযান চালিয়ে মূল প্রতারক আবুল হাসান মনাইর বাড়ি থেকে লুন্ঠিত আগর গাছের অংশবিশেষ উদ্ধার করেছে। এঘটনায় গাছের মালিক ছয়েফ উদ্দিন রেনু মঙ্গলবার রাতে মনাইসহ ৩ প্রতারকের বিরুদ্ধে থানায় মামলা করেছেন।
থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, আগর-আতর ব্যবসায়ী ছয়েফ উদ্দিন রেনু প্রায় ৫ বছর পূর্বে উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউপির কাশেমনগর গ্রামের আপ্তাব আলীর বাড়িতে একটি আগর গাছ কিনে রাখেন। সম্প্রতি তিনি গাছটি বিক্রি করতে চাইলে দোহালিয়া গ্রামের মৃত রায়াফ উদ্দিনের ছেলে আবুল হাসান মনাই দাম-দর করেন, কিন্তু উপযুক্ত মূল্য না দেয়ায় তিনি তার নিকট গাছটি বিক্রি করেননি। এদিকে গত মঙ্গলবার দুপুরে আবুল হাসান মনাই সহযোগী নুরই মিয়া ও নিজের মালিকানাধীন সিএনজি চালিত অটোরিকশা চালক আব্দুল আজিজকে পাঠিয়ে প্রতারণা মুলকভাবে গাছটি কেটে সিএনজিতে করে বাড়িতে নিয়ে যান। খবর পেয়ে গাছের মালিক ছয়েফ উদ্দিন রেনু বিকেলে পুলিশ নিয়ে আবুল হাসান মনাইর বাড়ি থেকে লুন্ঠিত গাছের অংশ বিশেষ উদ্ধার করেন। এসময় কৌশলে প্রতারক মনাই বাড়ি থেকে সটকে পড়ে।       
গাছের মালিক ছয়েফ উদ্দিন রেনু জানান, আবুল হাসান মনাই প্রতারণা করে প্রকাশ্যে দিনে-দুপুরে দুই সহযোগি দিয়ে আমার লাখ টাকার আগর গাছ লুন্ঠন করেছে।
বাড়িতে নিয়েই আগর বের করতে গাছ কেটে টুকরো টুকরো করা শুরু করে। অবশিষ্ট অংশ দেখে গাছ সনাক্ত করেছি। পুলিশ গাছের কিছু অংশ উদ্ধার করেছে। এ ঘটনায় প্রতারক আবুল হাসান মনাই, আব্দুল আজিজ ও নুরই মিয়ার বিরুদ্ধে তিনি থানায় মামলা দিয়েছেন।
থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, অভিযোগ পেয়েই পুলিশ অফিসার পাঠিয়ে আসামী আবুল হাসান মনাইর বাড়ি থেকে লুন্ঠিত আগর গাছের অংশ বিশেষ জব্দ করিয়ে থানায় নিয়েছেন। আসামীদের গ্রেপ্তারের জন্য পুলিশ চেষ্টা চালাচ্ছে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর