× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

সিলেটে আহাদ ও হীরা বহিষ্কার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

সিলেটে যুবলীগ থেকে আব্দুল আহাদ ও যুবদল থেকে আব্দুল্লাহ আল মামুন হীরাকে বহিষ্কার করা হয়েছে। সংগঠন থেকে তাদের পৃথক পৃথকভাবে বহিষ্কার করা হয়। আব্দুল আহাদ ও আব্দুল্লাহ আল মামুন হীরা জকিগঞ্জ পৌরসভার বিদ্রোহী মেয়র প্রার্থী। দু’জনই মনোনয়নপত্র দাখিল করে ভোটের মাঠে সক্রিয় রয়েছেন। জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল আহাদকে দলের শৃঙ্খলা পরিপন্থি কাজের জন্য গঠণতন্ত্রের ২২ এর (ক) ধারা অনুযায়ী এই বহিষ্কারাদেশ প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার সিলেট জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শামীম আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। এই সংগঠনের শৃঙ্খলা বজায় রাখা সকল সদস্যের নৈতিক ও সাংগঠনিক দায়িত্ব।

তিনি বলেন, ৩০শে জানুয়ারি জকিগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে জকিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র খলিলুর রহমানকে দল থেকে নৌকা মার্কা প্রদান করা হয়। আর তাই  নৌকাকে বিজয়ী করা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নৈতিক দায়িত্ব। এক্ষেত্রে জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল আহাদ নৌকা মার্কাকে সমর্থন না করে নিজেই স্বতন্ত্র প্রার্থী হন যা দলের জন্য শৃঙ্খলা পরিপন্থী। এমতাবস্থায় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মাঈনুল হোসেন খান নিখিল এর নির্দেশনা মোতাবেক জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল আহাদকে গণতন্ত্রের ২২ এর (ক) ধারা অনুযায়ী সংগঠন থেকে বহিষ্কার করা হলো। এদিকে, যুবদল সিলেট জেলা শাখার আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল্লাহ আল মামুন হিরাকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সিলেটের জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর নির্দেশে ১৯শে জানুয়ারি সহ-দপ্তর সম্পাদক এডভোকেট আজিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে আব্দুল্লাহ আল মামুন হিরাকে বহিষ্কার করা হয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে হিরা এবারে জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। আগামী ৩০শে জানুয়ারি তৃতীয় ধাপের নির্বাচনে জকিগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর