× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

সবথেকে কম জনপ্রিয় ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২০, ২০২১, বুধবার, ১০:১৭ অপরাহ্ন

 ইতিহাসের সবথেকে কম জনপ্রিয় ফার্স্ট লেডি হিসেবে হোয়াইট হাউজ ছাড়লেন মেলানিয়া ট্রা¤প। ফার্স্ট লেডিরা যেহেতু নির্বাচিত হন না সেহেতু তাদের নিয়ে বিতর্ক কম থাকে। তবে এর ব্যতিক্রম ঘটেছে মেলানিয়া ট্রাম্পের ক্ষেত্রে। ফার্স্ট লেডি প্যাট নিক্সনের সময়কাল থেকে এই জরিপ পরিচালনা করে আসছে সিএনএন। এরমধ্যে এখন পর্যন্ত সবথেকে কম জনপ্রিয় হিসেবে ভোট পেয়েছেন মেলানিয়া ট্রাম্প।
সিএনএন জানিয়েছে, এর আগে ফার্স্ট লেডিদের 'ফেভ্যারেবল' রেটিংয়ের গড় ছিল ৭১%। অপরদিকে 'আনফেভারেবল' রেটিংয়ের গড় ছিল ২১%। সেখানে মেলানিয়া ট্রাম্পের ফেভ্যারেবল রেটিং হচ্ছে মাত্র ৪২% এবং আনফেভারেবল রেটিং হচ্ছে ৪৭%।
এর আগে সবথেকে বেশি আনফেভারেবল ভোট পেয়েছিলেন হিলারি ক্লিনটন। তিনি ৩৯% আনফেভারেবল ভোট পেলেও তার ফেভারেবল ভোট ছিল ৫২%।
সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, গত ৪ বছর মেলানিয়া ট্রাম্পকে ফার্স্ট লেডি সুলভ আচরণ করতে দেখা যায়নি। তিনি খুব বেশি প্রকাশ্যে আসেননি। তিনি একাধিক বার বিতর্কিত হয়েছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা নিয়ে আলোচনাও হয়েছে প্রচুর। তাছাড়া, ডনাল্ড ট্রাম্পের  মতো তিনিও যুক্তরাষ্ট্রের ঐতিহ্য নষ্ট করেছেন বলে অভিযোগ রয়েছে। পরবর্তি প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবারকে হোয়াইট হাউজে স্বাগতম না জানানো নিয়ে সমালোচনা চলমান রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর