× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

ট্রাম্প তখন কী করছিলেন?

প্রথম পাতা

তারিক চয়ন
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন জো বাইডেন। অনেকেরই জানার আগ্রহ, সে সময় ঠিক কী করছিলেন ডনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রে প্রথা অনুযায়ী নির্বাচনের পরে ২০শে জানুয়ারি নতুন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকেন বিদায়ী প্রেসিডেন্ট। কিন্তু ট্রাম্প ছিলেন না বাইডেনের অভিষেক অনুষ্ঠানে। ১৮৬৯ সালের পর ট্রাম্প-ই একমাত্র বিদায়ী প্রেসিডেন্ট যিনি নতুন প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানে যোগ দেননি।
তাহলে সে সময় ঠিক কোথায় ছিলেন ট্রাম্প? কী করছিলেন তিনি? ইউএসএ টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট হিসেবে তার চার বছর মেয়াদের শেষ মিনিটগুলোতে ট্রাম্প তার ফ্লোরিডার বিলাসবহুল মার-এ-ল্যাগো রিসোর্টে অফিস করেছেন। এটিকে তিনি শীতকালের হোয়াইট হাউস' বলে থাকেন। এর মানে বাইডেন যখন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন, তখন তার কাছে পরাজিত ট্রাম্প মার-এ-ল্যাগো রিসোর্টে-ই ছিলেন। তবে সেখানে তিনি ঠিক কী করছিলেন তা জানা যায়নি।

এর আগে ট্রাম্প হোয়াইট হাউস ছেড়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বহনকারী বিমান এয়ার ফোর্স ওয়ান-এ শেষবারের মতো চড়ে ফ্লোরিডা যান। পিএ সিস্টেমে তখন বাজছিল ফ্রাংক সিনাত্রার ‘মাই ওয়ে’ বা ‘আমার চলার পথ’ গান। বাইডেন আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট হবার ঘণ্টা খানেক আগে তিনি ফ্লোরিডা পৌঁছান। বিমান থেকে নেমে গাড়িবহর নিয়ে তিনি বাড়ি যান। রাস্তায় তার কিছু সমর্থক ব্যানার নিয়ে দাঁড়িয়েছিল। এএফপির খবরে বলা হয়, সেখানে বাইডেনের এক সমর্থককেও পাওয়া যায়, যিনি  ট্রাম্প তোমার চাকরি শেষ, তুমি পরাজিত লেখা ব্যানার প্রদর্শন করছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর