× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

প্রথম দিনটি যেভাবে কাটবে জো বাইডেনের

অনলাইন

তারিক চয়ন
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ১১:১৪ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে বুধবার শপথ গ্রহণ করেছেন জো বাইডেন। স্বাভাবিকভাবে অনেকেরই কৌতুহল নিজের অফিসের প্রথম দিনটি তিনি কিভাবে কাটাবেন। শুধু সুনির্দিষ্ট গণমাধ্যমের জন্য হোয়াইট হাউস থেকে পাঠানো প্রেসিডেন্টের দৈনন্দিন সূচীর একটি কপি মানবজমিনের হাতে এসেছে। সে অনুযায়ী প্রেসিডেন্টের প্রথম দিনের কর্মসূচী বর্ণনা করা হলোঃ

সকালে প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী ফার্স্ট লেডি জিল বাইডেন; ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস ও তার স্বামী সেকেন্ড জেন্টেলম্যান ডগলাস এমহফ রাজধানীতে অবস্থিত চার্চ ‘ওয়াশিংটন ন্যাশনাল ক্যাথেড্রাল’ আয়োজিত ভার্চুয়াল প্রেসিডেন্টিশিয়াল অভিষেক প্রার্থনা সভা দেখার কথা রয়েছে। স্থানীয় সময় সকাল ১০টায় শুরু হওয়া ওই অনুষ্ঠান তারা প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের প্রথম তলার ব্লু রুম থেকে দেখবেন যেখানে গণমাধ্যমের উপস্থিতি থাকবে।

দুপুরে প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট হোয়াইট হাউসের পশ্চিম প্রান্তে অবস্থিত প্রেসিডেন্টের আনুষ্ঠানিক অফিস ‘ওভাল অফিস’ এ থাকবার কথা রয়েছে যেখানে তাদের প্রেসিডেন্টের দৈনন্দিন সূচী সম্পর্কে অবহিত করা হবে।

এরপর করোনা সংকট নিয়ে প্রেসিডেন্ট তার প্রশাসনের গৃহীত পদেক্ষেপ জানার এবং বিভিন্ন নির্বাহী আদেশে স্বাক্ষর করবার কথা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ আকাশ আহম্মেদ
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৫:২৯

N বাইডেন কে ধন্যবাদ স্বাগতম সকল ইসলামিক দেশ গুলির প্রতি তিনি প্রতিশ্রুতি এবং দৃষ্টি আকর্ষণ করেছে এটাই ভালো

অন্যান্য খবর