× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

উৎসব চলছে আমেরিকায়

অনলাইন

হেলাল উদ্দীন রানা, যুক্তরাষ্ট্র থেকে
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ১১:৫৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্র এখন উৎসবে মাতোয়ারা। প্রেসিডেন্ট জো বাইডেন শপথ নিয়ে ভোর থেকে বিরামহীন কাজ করে চলেছেন। ৭৮ বছর বয়সী বাইডেনকে যেনো স্পর্শ করতে পারছে না কোন ক্লান্তি। তিনি তার অভিষেক উপলক্ষ্যে মার্কিন টেলিভিশন প্রাইম টাইমে প্রচার হওয়া সেলিব্রেটিং আমেরিকা অনুষ্ঠানে যোগ দেন রাতে।

লিংকন মেমোরিয়ালে বুধবার রাতের উৎসবে যোগ দিয়ে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আমেরিকা এক মহৎ জাতির দেশ। তিনি বলেন ,আমরা ভালো মানুষ গণতন্ত্রের সব উপাদান নিয়ে  সব হুমকি থেকে উত্তরণ করবো। তিনি বলেন, ভালোবাসার সম্মিলিত যুথবদ্ধতাই আমাদের সামনের বিরাজমান সব হুমকি থেকে উত্তরণ  ঘটাতে পারে। প্রেসিডেন্ট বাইডেন বলেছেন, আমাকে সম্মানিত করার জন্য আপনাদের ধন্যবাদ। আমি আমার সবটুকু আপনাদের জন্য বিসর্জন করবো।

বিখ্যাত অভিনেতা টম হ্যাংকস "সেলিব্রেটিং আমেরিকা" উৎসবের সঞ্চালনা করেন।

হলিউড তারকা ব্রুস স্প্রিংস্টিন, কেটি পেরি, জন লিজেন্ডের মতো তারকাদের জমজমাট উপস্থিতিতে আমেরিকার ইতিহাসের  এক স্মরনীয় উৎসব হয়ে ওঠে 'সেলিব্রেটিং আমেরিকা' ।
আমেরিকার প্রধান প্রধান টিভি , রেডিও চ্যানেল সরাসরি লিংকন মেমোরিয়াল থেকে অনুষ্ঠান সম্প্রচার করে।
সেলিব্রেটিং আমেরিকা অনুষ্ঠানে ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস বক্তৃতা প্রদান করেন। তিনি তাঁর বক্তৃতায় আমেরিকার অনুপ্রেরণার চেতনা নিয়ে কথা বলেন। কমালা হ্যারিস বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন আমেরিকার সংকট পেছনে ফেলে ঐক্য গড়ে তোলার জন্য তাড়িত করেছেন।  
প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্টলেডি জিল বাইডেন বুধবার রাতে হোয়াইট হাউসের ব্লু রুমের ব্যালকনিতে দাঁড়িয়ে ওয়াশিংটন ডিসি'র আকাশে উৎসবের  ফায়ার ওয়ার্ক অবলোকন করেন। ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস এবং তার স্বামী ডাগ এমহফ তখন লিংকন মেমোরিয়ালে অবস্থান করছিলেন। আকাশে তখন আলো আর উজ্জ্বল বাতি ছড়াচ্ছে। বিখ্যাত তারকা কেটি পেরি "ফায়ার ওয়ার্ক" শিরোনামে তার গানটিতে তখন মূর্ছনা ওঠান।
ওয়াশিংটন ডিসি'র আকাশ বুধবার রাতে মেঘমুক্ত ছিল। স্বচ্ছ আকাশের তারাকে ডেকে দেয়ার আয়োজন ছিলো আলোর ফোয়ারার উৎসবে। সেনা সদস্যদের শক্ত পাহারায় থাকা নগরীর লোকজন নিজেদের ব্যালকনি দিয়ে আলো আর মেঘমুক্ত আকাশের তারার খেলা দেখেন। নগরীর নতুন বাসিন্দা হোয়াইট হাউসে প্রেসিডেন্ট জো বাইডেন এবং জিল বাইডেন। তাদের প্রথমদিনের অবস্থানকে স্মরণীয় রাখার জন্য হোয়াইট হাউসেও ছিল বিশেষ আলোর ঝলক!  

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর