× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

পল্লবীতে উচ্ছেদ অভিযানে ধাওয়া-পাল্টা ধাওয়া, অস্ত্রের মহড়া

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ১:২২ অপরাহ্ন

রাজধানীর মিরপুররের পল্লবীতে সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে এলাকাবাসী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশন উচ্ছেদ অভিযান চালালে বাধা দেয় এলাকাবাসী। এলাকাবাসী দাবি করেন, উচ্চ আদালতের রায় থাকার পরও অবৈধ দোকান উচ্ছেদের নামে বিহারীদের ঘর-বসতি উচ্ছেদ শুরু করে সিটি করোরেশন। এলাকাবাসী বাধা দিলে সংঘর্ষ শুরু হয়।
এসময় সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রন করতে টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। ওই সময়ে স্থানীয় এক কাউন্সিলরের লোকজনকে অস্ত্রের মহড়া দিতেও দেখা গেছে। এ সংক্রান্ত ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে গেছে।
সংঘর্ষ শেষে সিটি করপোরেশন ফের উচ্ছেদ অভিযান শুরু করলে আবারও বাধা দেয় বিক্ষুব্ধ এলাকাবাসী। পরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম  ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করেন।
এসময় মেয়র আতিকুল ইসলাম বলেন, এটি বৃহত্তর স্বার্থের জন্য এই উচ্ছেদ পরিচালনা করা হচ্ছে। কিছু মানুষ শুধু নিজের স্বার্থের কথা চিন্তা করে বাধা দিচ্ছে বলে জানান তিনি।
এলাকাবাসী জানান, প্রধানমন্ত্রী বিহারীদের পুর্নবাসনের নির্দেশ দিয়েছেন বেশ আগে। পুর্নবাসনের আগে উচ্ছেদ করার সুযোগ নেই। তাছাড়া ডিএনসিসির দুই, তিন ও পাঁচ নম্বর ওয়ার্ডের অর্ন্তভূক্ত মিরপুর ১০, ১১ ও ১২-তে অবস্থিত বিহারীদের পজিশন ভাংচুর ও উচ্ছেদ না করতে আগামী ২রা মে পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট। এ আদেশের ফলে কোনোভাবেই ওই এলাকার বিহারিদের স্থাপনা ভাংচুর করা যাবে না। এ বিষয়ে ডিএমপির কমিশনার ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী বরাবর আদালতের আদেশ সংযুক্ত করে চিঠি দিয়েছিলেন বিহারীরা। তারপরও উচ্ছেদ অভিযান চালানো হয় বলে অভিযোগ এলাকাবাসীর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর