× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

সবাই ভ্যাকসিন পাবে বলে আশ্বস্ত করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ৫:২৬ অপরাহ্ন

যারা ভ্যাকসিন গ্রহণে ইচ্ছুক তারা সবাইই ভ্যাকসিন পাবেন বলে আশ্বাস দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বুধবার সংস্থাটির সহকারী মহাপরিচালক মারিয়াঞ্জেলা সিমাও এই আশ্বাস দেন। তিনি বলেন, সারা বিশ্বের মানুষ যেন করোনাভাইরাসের ভ্যাকসিন পায়, তা নিশ্চিত করতে তারা কাজ করছেন। সবার ভ্যাকসিন প্রাপ্তি প্রসঙ্গে ডব্লিউএইচও’র এই শীর্ষ কর্মকর্তা বলেন, কারো আতঙ্কিত হওয়ার কারণ নেই। কারণ, আপনি ভ্যাকসিন পেতে যাচ্ছেন।

ধনী-গরিব নির্বিশেষে করোনার ভ্যাকসিনের ন্যায্য বণ্টন নিশ্চিত করতে কোভ্যাক্স নামের বৈশ্বিক উদ্যোগে যৌথ নেতৃত্ব দিচ্ছে ডব্লিউএইচও। এই উদ্যোগের যৌথ নেতৃত্বে ডব্লিউএইচও ছাড়াও রয়েছে দ্য কোয়ালিশন ফর এপিডেমিক প্রিপেয়ার্ডনেস ইনোভেশনস (সিইপআই) ও দ্য ভ্যাকসিন অ্যালায়েন্স (গ্যাভি)। ফেসবুকের এক লাইভ অনুষ্ঠানে সিমাও বলেন, সব দেশ, সব মানুষের ভ্যাকসিন নিশ্চিত করতে তারা কঠোর পরিশ্রম করে চলছেন। বিশ্বের প্রায় ৫০টি দেশ করোনার ভ্যাকসিন কার্যক্রম শুরু করেছে।
এরমধ্যে ৪০টিই উচ্চ আয়ের দেশ। কোভ্যাক্স উদ্যোগের মাধ্যমে আগামী মাসে ভ্যাকসিন সরবরাহ শুরু হতে পারে। বিশ্বের ১৮০টির বেশি দেশ ইতিমধ্যে কোভ্যাক্স উদ্যোগে যুক্ত হয়েছে। আগামী মাসের শেষ নাগাদ কোভ্যাক্সের করোনার ভ্যাকসিনের প্রথম চালান দেশগুলোয় পৌঁছাবে বলে তারা আশা করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৩ জানুয়ারি ২০২১, শনিবার, ১২:১৮

উৎপাদন বাড়ানোর ব্যবস্থা করতে হবে। বিভিন্ন দেশে বড় বড় ফার্মাসিউটিক্যাল কোঃ কে উৎপাদন ও বিপণন কাজের লাইসেন্স প্রদান করতে হবে । তবেই দ্রুত বন্টন সম্ভব হবে ।

অন্যান্য খবর