× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

ধোনির সঙ্গে তুলনা অপছন্দ পান্তর

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ব্রিসবেনে ঐতিহাসিক জয়ে রেকর্ড গড়েন ভারতীয় ক্রিকেটার ঋষভ পান্ত। এতে  সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলেন তিনি। টেস্টে ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে দ্রুততম হাজার রানের রেকর্ডটি এখন ঋষভ পান্ত’র। দারুণ ব্যাটিংয়ে এরই মধ্যে আলোচনায় আসেন। ধোনির সঙ্গেও তুলনা করা হচ্ছে তাকে। কিন্তু ভারতীয় ক্রিকেটে ‘ব্যক্তিগত পরিচয়’ তৈরি করতে চান পান্ত।

সিডনি টেস্টের পর ১৫ ম্যাচে পান্তের ব্যক্তিগত সংগ্রহ ছিল ৯৭৬ রান । গ্যাবা মাঠে প্রথম ইনিংসে তিনি ২৩ রান করে আউট হন। দ্বিতীয় ইনিংসে ১ রান করেই এক হাজার রান পূর্ণ করেন।
১৬ নম্বর ম্যাচের ২৭তম ইনিংসে রেকর্ডটি গড়েন ভারতের এই তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান। হাজারের ঘর ছুঁতে ধোনি খেলেছেন ৩২ ইনিংস।
ব্রিসবেনে সিরিজ জিতে গাভাস্কার-বর্ডার ট্রফি নিজেদের দখলে রাখলো ভারত। সেই জয়ে প্রত্যক্ষ অবদান রাখেন পান্ত। হার না মানা ৮৯ রানের ম্যাচসেরা ইনিংস খেলে দলকে জয় এনে দেন তিনি।

দারুণ পারফরম্যান্সে প্রশংসায় ভাসছেন ঋষভ পান্ত। ধোনির সঙ্গে তুলনা করা হচ্ছে তার। কিন্তু ভারতীয় ক্রিকেটে নিজের পরিচয় গড়তে চান ২৩ বছর বয়সী  এই ক্রিকেটার। সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে ঋষভ বলেন, ‘এটা সুখকর। কিন্তু নিজেকে কারোর সঙ্গে তুলনা করতে চাই না। ভারতীয় ক্রিকেটে নিজের ব্যক্তিগত পরিচয় তৈরি করতে চাই। একজন কিংবদন্তির (ধোনি) সঙ্গে নবীন  কোনো খেলোয়াড়ের তুলনা অযৌক্তিক।’

অ্যাডিলেড টেস্টের লজ্জাজনক হারের পর মেলবোর্ন টেস্টে দারুণভাবে প্রত্যাবর্তন করে ভারত। তৃতীয় টেস্টে সিডনিতে ড্র করে শেষ টেস্টে ঐতিহাসিক জয় দিয়ে সিরিজ নিজেদের করে নেয় আজিঙ্কা রাহানেরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর