× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

দেশে ফিরেই বাবার কবর জিয়ারতে সিরাজ

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

অস্ট্রেলিয়া সিরিজ জয় করে দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার (২১শে ফেব্রুয়ারি) এয়ারপোর্টে নেমে সরাসরি বাবার কবর জিয়ারত করতে যান মোহাম্মদ সিরাজ। অস্ট্রেলিয়া সফরে রওয়ানার আগে দুবাই অবস্থানকালে পিতা মোহাম্মদ গাউসের মৃত্যুর খবর পান এ ভারতীয় পেসার।
অস্ট্রেলিয়া সফরটা সিরাজের জন্য কঠিন ছিল। নভেম্বর মাসে আইপিএল শেষ হওয়ার পর অস্ট্রেলিয়া সফরের স্কোয়াডে সুযোগ পান তিনি। সে মাসেই আসে বাবার মৃত্যুর সংবাদ। তবে দাফনকার্যে অংশগ্রহণ করেননি সিরাজ।  বাবার স্বপ্ন পূরণ করতে দলের সঙ্গেই থেকে যান তিনি। বাবা মোহাম্মদ গাউসের স্বপ্ন ছিল, ছেলে ভারতের জার্সি গায়ে খেলবে।

ভারতের ঘরোয়া ক্রিকেটে পরিচিত নাম মোহাম্মদ সিরাজ। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলেন তিনি। হায়দরাবাদের এই পেসার দীর্ঘদিন ভারত ‘এ’ দলের হয়েও খেলেন।
অ্যাডিলেডে লজ্জার হারের পর মেলবোর্নে ভারত জাতীয় দলে অভিষেক হয় সিরাজের। আর অভিষেকেই নজর কাড়েন সিরাজ। সিডনি টেস্টে চোট নিয়ে ছিটকে যান পেস তারকা জসপ্রিত বুমরাহ । যার ফলে দলের পেসিং লিডার হয়ে ওঠেন সিরাজ। আর সেই দায়িত্ব খুব ভালোভাবেই পালন করেন তিনি। গ্যাবা মাঠে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নেন সিরাজ, যা চলতি সিরিজে কোনও ভারতীয় বোলারের একমাত্র পাঁচ উইকেট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর