× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার

ভারতে 'বঙ্গবন্ধু' বায়োপিকের শুটিং শুরু

বিনোদন

স্টাফ রিপোর্টার
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে জীবনী‌ভি‌ত্তিক চলচ্চিত্রের শুটিং শুরু হয়েছে। আজ ভারতের মুম্বইয়ে শ্যাম বেনেগাল পরিচালিত চলচ্চিত্রটি শুভ মহরতের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে। এই বহুপ্রতীক্ষিত চলচ্চিত্রের মহরতে পরিচালকসহ আরও উপস্থিত ছিলেন ছবির প্রধান চরিত্র আরিফিন শুভ এবং শিল্পী-কুশলীরা। শুটিং ইউনিটের বাইরে মুম্বইতে বাংলাদেশ উপদূতাবাসের দায়িত্বে থাকা ডেপুটি হাই কমিশনার মহম্মদ লুতফর রহমান এই মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ছবিটির শুটিং গত বছরের মার্চে ঢাকায় শুরু হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে তা বেশ কয়েক মাস পিছিয়ে যায়। কিন্তু বর্ষীয়ান পরিচালক শ্যাম বেনেগাল আর দেরি করতে চাননি, ফলে মুম্বইয়ের করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না-হওয়া সত্ত্বেও আজ মুম্বইয়ের একটি স্টুডিওতে বঙ্গবন্ধুর বায়োপিকের মহরত অনুষ্ঠান সেরে ফেললেন। ইতিমধ্যেই বাংলাদেশ থেকে একঝাঁক শিল্পী-অভিনেতা মুম্বইতে গিয়ে পৌঁছেছেন। জানা গেছে, টানা প্রায় আড়াই মাস মুম্বইতে ছবিটির শুটিং চলবে, তারপর পুরো ইউনিট ঢাকায় যাওয়ার কথা রয়েছে।
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ যে ‘মুজিব বর্ষ’ উদযাপন করছে তা চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত সম্প্রসারিত করার সিদ্ধান্ত হয়েছে। ছবির কাজ তার মধ্যেই শেষ করে সেটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে পরিচালক শ্যাম বেনেগালের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর