× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

করোনা: পদত্যাগপত্র জমা দিয়েছেন মঙ্গোলিয়ার প্রধানমন্ত্রী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ৭:১৬ অপরাহ্ন

কোভিড-১৯ মহামারি সামলাতে সরকারি পদক্ষেপের বিরুদ্ধে তীব্র ক্ষোভের মুখে পদত্যাগপত্র জমা দিয়েছেন মঙ্গোলিয়ার প্রধানমন্ত্রী খুরেলসুখ উখনা।  বৃহস্পতিবার দেশটির পার্লামেন্টে তিনি পদত্যাগপত্র জমা দেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে এ খবর দিয়েছে রয়টার্স।
খুরেলসুখ তার পদত্যাগের বিষয়টি জানিয়ে দেয়া বিবৃতিতে বলেন, সরকারের এই ব্যর্থতার দায় তিনি নিজের ওপরে নিয়েছেন এবং জনগণ যে দাবি করছে তা তিনি মেনে নিয়েছেন। এখন দেশটির পার্লামেন্টে তার পদত্যাগ অনুমোদিত হতে হবে।
এর আগে গত বুধবার থেকে মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটারে বিক্ষোভ শুরু হয়। একজন কোভিড-১৯ রোগী এবং তার শিশুর সঙ্গে 'অমানবিক' আচরণ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়। এক ভিডিও ফুটেজে দেখা যায়, এক কোভিড রোগীকে নাইটগাউন ও স্লিপার পরা অবস্থায়ই তার শিশুসহ সরকারি কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়া হচ্ছে। এটিকে অনেক মঙ্গোলিয়ানের কাছে অমানবিক মনে হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।
ক্ষোভ থেকে সৃষ্টি আন্দোলনের মুখে পদত্যাগপত্র জমা দিয়েছেন মঙ্গোলিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীও। উল্লেখ্য, এখন পর্যন্ত ৩০ লাখ মানুষের দেশটিতে ১ হাজার ৫৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। তবে দেশটিতে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Rahman
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৮:০২

কি চমৎকার দেশ ও তার দেশের জনগণের প্রধানমন্ত্রী, করীনা রোগেই পদত্যাগ আর আমদের নেতারা কোন গ্রহের মানুষ কি লোভি চিন্তা করা যাইনা

অন্যান্য খবর