× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

আড়াইহাজারে স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড প্রায় ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি

বাংলারজমিন

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

নারায়ণগঞ্জের আড়াইহাজারের ঝাউগড়াস্থ জাহিন স্পিনিং মিল লি. নামে একটি সুতা প্রস্তুতকারী প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিকপক্ষ থেকে দাবি করা হয়েছে। মালিকপক্ষের অভিযোগ ছিল- ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট দেরিতে ঘটনাস্থলে আসায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। আড়াইহাজার ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তারা জানান, তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে নির্ণয় করা যাবে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সময়মতো ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। গত বুধবার দিবাগত রাত পৌনে ১টা থেকে গতকাল সকাল ১০টা পর্যন্ত প্রতিষ্ঠানটির বিভিন্ন ইউনিটে  থেমে থেমে আগুন জ্বলছিল। সাড়ে ১০টায় ফায়ার সার্ভিসের আগুন নেভানোর কার্যক্রম স্থগিত করা হয়।
খবর পেয়ে আড়াইহাজার, মাধবদী, সোনারগাঁও ও কাঞ্চন ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ডিএডি) তানহারুল ইসলাম, উপ-সহকারী পরিচালক (এডি) ছালাউদ্দিন ও উপ-সহকারী পরিচালক (ডিডি) দেবাশীষ ও আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম ঘটনাস্থল পরির্দশন করেছেন। প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার (জিএম) শেখ আশাদুল্লাহ জানান, রাত পৌনে ১টার দিকে মিলের একাংশে হঠাৎ আগুন ছড়িয়ে পড়ে। কোনো কিছু বুঝে ওঠার আগেই আগুন পুরো মিলে ছড়িয়ে পড়ে। এতে ব্লু-রুম মেশিনের ২টি ইউনিট, ১২টি কাটিং মেশিন, ড্রইং মেশিন ৫টি, ফিনিশিং মেশিন ৫টি, সিম প্রেঙ ৬টি, এসি প্লান ২টি, গ্যাস জেনারেটর ১টি, আরএবি সাব-স্টেশনের পুরো অংশ, ফিনিশিং মেশিন ৬টি, অটো কোন ৬টি, রিং ৫৯টি, ফিনিশিং গুদামের পুরো অংশ, রু-মেট্রিয়াস গুদামের পুরো অংশসহ অন্যান্য মাল পুড়ে গেছে। জাহিন স্পিনিং মিলের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) মাহমুদর রহমান সুমন বলেন, রাত পৌনে ১টার দিকে মিলের একাংশে হঠাৎ আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে আসলেও কিছু ইউনিট দেরি করে আসে। এতে ক্ষতির পরিমাণ বেড়েছে। সেট সহ  প্রায় ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের আড়াইহাজার স্টেশনের অফিসার শাজাহান হোসেন বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়েছে। আমাদের কোনো অবহেলা বা গাফিলতি ছিল না। তিনি আরো বলেন, দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে আটটি ইউনিট পৌঁছে। তদন্ত করে ক্ষতির পরিমাণ সঠিকভাবে নির্ণয় করা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর