× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

ডুমুরিয়ায় ঘর পাচ্ছে ১৪০ গৃহহীন পরিবার

বাংলারজমিন

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

ডুমুরিয়া উপজেলায় মুজিববর্ষে গৃহহীনদের জন্য চলমান ঘরের কাজের তদারকি করছেন ইউএনও মো. আবদুল ওয়াদুদ। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সরজমিন ইমারত মিস্ত্রিদের কাজের তদারকি করতে দেখা যায় তাকে। সংশ্লিষ্ট দপ্তরে খোঁজ নিলে জানা যায়, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী মুজিববর্ষে কোনো লোক গৃহহীন থাকবে না। তারই ধারাবাহিকতায় ডুমুরিয়া উপজেলায় প্রথম পর্যায়ে ১৪০টি পরিবার স্থায়ীভাবে বসবাসের জন্য ঘর পাবে। এটা একটি চলমান প্রক্রিয়া এবং একই ভাবে পর্যায়ক্রমে সকল গৃহহীনদের জন্য সরকারিভাবে ঘর করে দেয়া হবে। কাজের গুণগত মান ঠিক রাখার জন্য নিয়মিত তদারকি করছেন ইউএনও নিজেই। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত উপজেলার সাহস ইউনিয়ন ও আটলিয়া ইউনিয়নে ঘর তৈরির জায়গায় অবস্থান করেন। ইতিমধ্যে ঘর তৈরির জায়গাগুলোতে বিদ্যুৎ সংযোগের কাজও প্রায় শেষ পর্যায়ে।
প্রত্যেকটি পরিবারের জন্য তৈরি হচ্ছে রান্নাঘর, সংযুক্ত বাথরুম সহ দুই রুমবিশিষ্ট একটি ঘর। আগামী ২৩শে জানুয়ারি প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর প্রদানের উদ্বোধন করবেন বলে জানা যায়। ইমারত মিস্ত্রি মো. নওয়াব আলীর সঙ্গে কথা বললে তিনি বলেন এখানকার ইট, রড, সিমেন্ট, বালিসহ সবকিছুতেই মানসম্মত জিনিস ব্যবহার করা হচ্ছে। তাছাড়াও স্যারদেরকে আমরা কোনো পরামর্শ দিলে সেটা শোনেন। আমরাও চাই যেহেতু গৃহহীনরা ঘর পাবে তাই যাতে ঘরটা মানসম্মত হয় তার জন্য আমরাও সর্বোচ্চ চেষ্টা করছি। ঘর তৈরির কাজে সার্বিকভাবে সহযোগিতা করছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশরাফ হোসেন। এ বিষয় নিয়ে কথা বললে উপজেলা নির্বাহী অফিসার ও এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবদুল ওয়াদুদ বলেন, জেলা প্রশাসনের তত্ত্বাবধান ও নির্দেশনা অনুযায়ী আমি মনে করি গৃহহীনদের জন্য তৈরিকৃত ঘরের গুণগত মান ঠিক রাখা আমার দায়িত্ব। আমি চাই, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ঘর যেন ভালো হয় সেই জন্য আমি চেষ্টা করছি। আগামীতেও গৃহহীনদের জন্য যে ঘর তৈরি করা হবে তারও গুণগত মান ঠিক রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।     

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর