× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

পোরশায় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ৫৪ গৃহহীন পরিবার

বাংলারজমিন

পোরশা (নওগাঁ) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

মুজিবশতবর্ষ উপলক্ষে নওগাঁর পোরশায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদানকৃত ৫৪ জন গৃহহীন পরিবার পাচ্ছেন ৫৪টি পাকা বাড়ি। ৫৪টি গৃহহীন পরিবারকে দেয়ার জন্য উপজেলার নিতপুর ইউপিতে ৬টি, গাঙ্গুরিয়া ইউপিতে ১০টি, ছাওড় ইউপিতে ১৪টি, মর্শিদপুর ইউপিতে ১৪টি ও ঘাটনগর ইউপিতে ১০টি পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীনদের জন্য এসব বসতবাড়ি নির্মাণ করা হয়েছে। সরকারের মালিকানাধীন সম্পত্তিতে উক্ত মন্ত্রনালয়ের দেওয়া ডিজাইন অনুসরন করে এসব বসতবাড়ি নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যে বাড়িগুলোর শতভাগ নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দোস্তদার হোসেন জানান, প্রত্যেকটি পরিবারের জন্য আলাদা একটি করে নির্মাণ করা হয়েছে বাড়িগুলো। ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত প্রত্যেক বাড়িতে রয়েছে দু’টি বেডরুম, একটি করে রান্নাঘর, ডাইনিং, টয়লেট ও বারান্দা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর