× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

শিবচরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাংলারজমিন

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি অ্যান্ড হাইটেক পার্ক নির্মাণের স্থানে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের কাঁঠালবাড়ী মৌজা ও কুতুবপুর ইউনিয়নের বড় কেশবপুর মৌজার নির্ধারিত স্থানে নির্মাণকৃত স্থাপনাগুলো ভাঙতে শুরু করে স্থানীয় ইউনিয়ন পরিষদ। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত কাঁঠালবাড়ী এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদে ইউপি চেয়ারম্যান মোহসেন উদ্দিন সোহেল বেপারী এবং কুতুবপুর এলাকার স্থাপনা উচ্ছেদ কার্যক্রমে অংশ নেন ইউপি চেয়ারম্যান আতিকুর মাতুব্বর।

জানা গেছে, পদ্মা সেতুর এঙপ্রেস হাইওয়ের পাশে উপজেলার কুতুবপুরের কেশবপুরে আইসিটি মন্ত্রণালয় শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি অ্যান্ড হাইটেক পার্ক নির্মাণে ৭০.৩৪ একর জায়গা নির্ধারণ করে। এরপর থেকেই নির্ধারিত এই স্থানে সরকারের কোটি কোটি টাকা হাতিয়ে নিতে ক্ষতিগ্রস্তদের সহায়তায় দালালচক্র ওই এলাকায় অবৈধ ঘরবাড়ি, বাগান ও খামার স্থাপন শুরু করে। সমপ্রতি আইসিটি মন্ত্রণালয় থেকে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জমি হুকুম দখলের প্রস্তাব করে। খবরটি ছড়িয়ে পড়লে ওই এলাকায় অবৈধ ঘরবাড়ি, বাগান, খামার স্থাপন আরো বেড়ে যায়।
এ পরিস্থিতিতে গত সোমবার ওই এলাকায় সম্ভাব্য ক্ষতিগ্রস্তদের নিয়ে সভার আয়োজন করে জেলা প্রশাসন। সভায় কর্মকর্তা ও নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্তদের কাছ থেকে তাদের বিভিন্ন সমস্যার কথা শুনেন।
ক্ষতিগ্রস্তরা জমির ন্যায্য ক্ষতিপূরণ, বিল উত্তোলনে ভোগান্তি লাঘব ও দালাল চক্রের হাত থেকে রক্ষার আবেদন করেন।’
এসময় জেলা প্রশাসন নির্ধারিত সময়সীমা বেঁধে দিলে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর