× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার
কলকাতা কথকতা

আব্বাস সিদ্দিকীর নতুন দল ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ৯:১৭ অপরাহ্ন

পূর্বের ঘোষণা অনুযায়ী নতুন রাজনৈতিক দলের নাম  ঘোষণা করলেন ফুরফুরা শরীফের পীরজাদা  আব্বাস সিদ্দিকী।  তার নতুন দলের নাম,  ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট। একই সঙ্গে দলীয় পতাকার আবরণ উন্মোচন করেন তিনি।  আব্বাস সিদ্দিকী নতুন দল ঘোষণা করে বলেন,  মুসলিম -  দলিত -  আদিবাসীদের স্বার্থে কাজ করবে এই দল।  আপাতত দুই চব্বিশ পরগনা,  নদিয়া,  হুগলি এবং নাদিয়াকে কেন্দ্র করে কাজ শুরু করবে ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট।  দলটি রাজনৈতিক সমঝোতা করতে রাজি যে কোনও দলের সঙ্গে,  শুধু বিজেপি নয়।  ইতিমধ্যে  কংগ্রেস ও আসাউদ্দিন ওয়েসির  দল মিম এর সঙ্গে  তাদের কথাবার্তা এগিয়েছে বলে জানান আব্বাস সিদ্দিকী।  তার ভাই  নৌশাদ সিদ্দিকীকে তিনি দলের চেয়ারম্যান হিসেবে ঘোষণা করলেও নিজে ভোটে লড়বেন না বলে জানিয়েছেন  তিনি।  পঞ্চাশ থেকে ষাটটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট।  আব্বাস সিদ্দিকী বলেন,  আমি কিং হতে চাই না,  কিংমেকার হবো।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
A. Rashid Mallick
২৫ জানুয়ারি ২০২১, সোমবার, ৯:৫২

Every muslim must except abbas siddiqee.

Shahid
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ১০:০৩

সবার রাজনৈতিক অধিকার আছে। ব্যক্তি বা পরিবারকেন্দ্রিক দাসত্বের রাজনীতি থেকে সকলের বের হওয়া উচিত্। আব্বাস সিদ্দিকীর ডাকে মুসলিম ও অন্যান্য ধর্মের লোকজন সাড়া দেয়া ঠিক হবে না। উগ্র বিজেপির টাকার থলে পেয়ে কেউ জাতির সর্বনাশ করতে চাইলে সে ফাঁদে বাঙলার মানুষ যেন না পড়ে। ইসলাম ও পীরতন্ত্র এক না।

অন্যান্য খবর