× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

সিরামের কারখানায় আগুন, নিহত ৫

প্রথম পাতা

মানবজমিন ডেস্ক
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

ভারতের করোনাভাইরাস ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিরাম ইনস্টিটিউটে ভয়াবহ আগুন লেগে প্রাণ হারিয়েছেন অন্তত ৫ জন। বৃহসপতিবার দেশটির মহারাষ্ট্র রাজ্যের পুনেতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে   । প্রাথমিকভাবে আগুনে কারো প্রাণহানি হয়নি বলে জানিয়েছিলেন প্রতিষ্ঠানটির প্রধান আদর পুনাওয়ালা। তবে পুনের জেলা প্রশাসক রাজেশ দেশমুখ পরে ৫ শ্রমিকের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। এ ছাড়া মহারাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ও মৃত্যুর খবর জানিয়েছে।
এ নিয়ে স্থানীয় মেয়র মুরলিধর মোহল জানান, আগুন নিয়ন্ত্রণে আসার পর উদ্ধার করা হয় ওই পাঁচজনের মৃতদেহ। তারা নির্মাণাধীন ভবনের ছয় নম্বর তলায় আটকে যান। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় তারা আর বের  হতে পারেন নি। ভারতীয় গণমাধ্যমগুলোতে জানানো হয়েছে, ওই ভবনে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল।
নিহত শ্রমিকরা ওই ওয়েল্ডিংয়ের কাজ করছিলেন। ঘটনার এক পর্যায়ে দেশটির সামরিক বাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান চালায়। তারাই ওই মরদেহগুলো উদ্ধার করেছে।
ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে জানানো হয়েছে, সিরাম ইনস্টিটিউটের ১ নম্বর টার্মিনালের সঙ্গে থাকা একটি ভবনে আগুন ছড়িয়ে পড়ে। সেখানে এখনো ভ্যাকসিন উৎপাদন শুরু হয়নি। তবে উৎপাদন কার্যক্রম চালুর পরিকল্পনা ছিল সিরামের। পুনের পুলিশ কমিশনার জানিয়েছেন, ভ্যাকসিন তৈরি ও মজুত করার জায়গাটি নিরাপদে আছে। সিরাম ইনস্টিটিউটের প্রধান আদর পুনাওয়ালাও টুইট করে জানিয়েছেন, এই আগুন লাগার ঘটনায় ভ্যাকসিন উৎপাদন কোনোভাবে বাধাগ্রস্ত হবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর