× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

বাইডেনের অভিষেক বক্তব্য শুনেছেন ৪০ মিলিয়ন মানুষ

বিশ্বজমিন

হেলাল উদ্দীন রানা, যুক্তরাষ্ট্র থেকে
(১ মাস আগে) জানুয়ারি ২২, ২০২১, শুক্রবার, ১১:০০ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেনের বুধবারের শপথ অনুষ্ঠান ও তার অভিষেক বক্তব্য টেলিভিশনে শুনেছেন  প্রায়  ৪০ মিলিয়ন দর্শক শ্রোতা। দ্য হলিউড রিপোর্টার  বলছে, ১১ টা ৪৫ মিনিট থেকে ১২ টা ১৫ মিনিট এই সময়ে এবিসি, এনবিসি, সিবিএস এবং ক্যাবল নিউজ সিএনএন, এসএসএনবিসি ও ফক্স নিউজে ৩৯ দশমিক ৮৭ মিলিয়ন দর্শক শ্রোতা তা উপভোগ করেন। এই সময়ের মধ্যেই প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন শপথ গ্রহণ করেন এবং তার অভিষেক বক্তব্য রাখেন।

৩ ঘন্টার সময়ব্যাপী ১১ টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠানের দর্শক ছিল ২৯ দশমিক ৪৫ মিলিয়ন । ট্রাম্পের সময়ে এই সংখ্যা ছিল ২৭দশমিক ০৮ ও বারাক ওবামার অনুষ্ঠানের দর্শক শ্রোতা ছিলেন ৩৪ মিলিয়ন ৫১ মিলিয়ন। ফাষ্ট ন্যাশনাল রেটিং জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পের শপথ গ্রহণের অনুষ্ঠানের চাইতে এই দর্শক সংখ্যা ১ দশমিক ৫২ মিলিয়ন বেশি।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার প্রথম অভিষেক অনুষ্ঠান দেখেছিলেন ৫১মিলিয়ন মানুষ। যা ২০০৯ সালের ২০ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল। এরমধ্যে সিএনএন দেখেছেন সর্বোচ্চ সংখ্যক দর্শক শ্রোতা ৯ দশমিক ৯৯ মিলিয়ন।সবচেয়ে কম দর্শক শ্রোতা ফক্সের অনুষ্ঠান দেখেছেন।
সেই সংখ্যা ২ দশমিক ১৭ মিলিয়ন। কিন্তু ২০১৭ সালে ট্রাম্পের অনুষ্ঠানে ফক্সের দর্শক সংখ্যা ছিল ৮ দশমিক ৭৭ মিলিয়ন ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর