× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

দুই পেনাল্টি মিস করেও বার্সেলোনার জয়

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

দুই পেনাল্টি মিস করেও জয় পেলো বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে কোপা দেল রে’র ম্যাচে তৃতীয় সারির দল কর্নেয়াকে ২-০ গোলে হারায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা। গোল করেন বদলি হিসেবে নামা উসমান দেম্বেলে ও মার্টিন ব্রাথওয়েট।
আগের রাউন্ডে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে চমক জাগানো কর্নেয়ার উজ্জীবিত ফুটবলে প্রতিযোগিতায় বার্সেলোর টিকে থাকা নিয়ে জাগে শঙ্কা। গোলরক্ষক রামোন হুয়ানের অসাধারণ সেভে স্পটকিকে দু’টি গোল মিস করে পয়েন্ট হারাতে বসে বার্সেলোনা। কর্নেয়ার মাঠে নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র থাকার পর অতিরিক্ত সময়ে স্কোর করে সফরকারীরা।
নিষেধাজ্ঞার কারণে ম্যাচে ছিলেন না লিওনেল মেসি। সঙ্গে গোলরক্ষক টের স্টেগান, ডিফেন্ডার জর্ডি আলবা, ডি ইয়ং ও ফরোয়ার্ড দেম্বেলেকে ছাড়া খেলতে নামে বার্সেলোনা।
ম্যাচে প্রায় তিন চতুর্থাংশ বল দখলে রাখা বার্সেলোনা এগিয়ে যাওয়ার সুযোগ পায় ৩৯তম মিনিটে। কিন্তু পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হন মিরালেম পিয়ানিচ।
তার শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক রামোন।
৫৮তম মিনিটে সুযোগ নষ্ট করেন আঁতোয়ান গ্রিজম্যান। পিয়ানিচের ডি-বক্সে উঁচু করে বাড়ানো বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন ফরাসি ফরোয়ার্ড।
দ্বিতীয়ার্ধের শুরুতে রিকি পুসকে তুলে দেম্বেলেকে নামান কোচ কোম্যান। ৭৪তম মিনিটে নামান সার্জিও বুসকেটস ও পেদ্রিকে।
৮০তম মিনিটে স্পট কিকে গোল করতে ব্যর্থ হন দেম্বেলে। তার দুর্বল শট পা দিয়ে প্রতিহত করেন রামোন। ডি-বক্সে ক্লেমোঁ লংলে ফাউলের শিকার হলে দ্বিতীয় পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। আট মিনিট পর পিয়ানিচের জোরালো শট দুর্দান্ত নৈপুণ্যে কর্নারের বিনিময়ে ঠেকান রামোন। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে আর জাল অক্ষত রাখতে পারেননি তিনি। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন দেম্বেলে। একেবারে শেষ মুহূর্তে দ্বিতীয় গোলটি করেন ব্রাথওয়েট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর