× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার

সুশান্তের জন্মদিনে স্কলারশীপ ঘোষণা বোন শ্বেতার

বিনোদন

বিনোদন ডেস্ক
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

গতকাল ছিলো সুশান্ত সিং রাজপুতের জন্মদিন। বেঁচে থাকলে ৩৫ বছরে পা দিতেন সুশান্ত সিং রাজপুত। তার বোন শ্বেতা সিং থাকেন আমেরিকায়, ভাইয়ের স্মৃতি রক্ষায় তিনি ঘোষণা করেছেন ৩৫,০০০ মার্কিন ডলারের স্কলারশিপের কথা। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ২৫.৫ লক্ষ টাকা। ইউসি বার্কলেয় অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করতে উৎসাহী যে কেউ পেতে পারেন এই স্কলারশিপ।

গত বছর ১৪ জুন বরাবরের জন্য চলে গিয়েছেন হাসি ভরা মুখের সেই যুবক, অল্প দিনের ক্যারিয়ারে যিনি দিয়েছিলেন একাধিক হিট- ছবি। তার মনে কী দুঃখ ছিল জানা যায়নি, একই সঙ্গে এখনও স্পষ্ট নয়, তিনি নিজে থেকে নিজেকে শেষ করে দেওয়ার পদক্ষেপ করেছিলেন নাকি কারও চক্রান্তের শিকার হন। ঘটনা যাই হোক, সুশান্তকে নিয়ে তার অনুরাগীদের ভেতরে এখনও প্রবল বেদনা রয়েছে। তার বড় বোন শ্বেতা ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে জানিয়েছেন, ইউসি বার্কলেতে ৩৫,০০০ মার্কিন ডলারের সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড তৈরি করা হয়েছে।
ইউসি বার্কলেতে অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনায় ইচ্ছুক যে কেউ এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন। যারা এটি সম্ভব করে তুলেছেন সেই দেবদূতদের কাছে আমি কৃতজ্ঞ। শুভ জন্মদিন ভাই, যেখানে আছ, সেখানে যেন সব সময় আনন্দে থাক তুমি। ভালবাসি।
কিছুদিন আগে শ্বেতা তার ভাইয়ের হাতে লেখা একটি নোট ইনস্টাগ্রামে শেয়ার করেন। সেখানে লেখা ছিল, নিজেকে কীভাবে আরও উন্নত করে তুলতে চান তিনি। সুশান্ত লিখেছিলেন, আমি জীবনের প্রথম ৩০টা বছর কাটিয়ে দিয়েছি, কিছু একটা হতে চেয়ে। নানা জিনিস ভালভাবে করতে চেয়েছিলাম, ভাল টেনিস খেলতে চেয়েছিলাম, স্কুলে ভাল করতে চেয়েছিলাম, ভাল নম্বর পেতে চেয়েছিলাম। সব কিছু সে দিক থেকেই দেখেছি। সব মিলিয়ে এখন যেমন তাতে আমি খুশি নই..। শেষে লেখা, মনে হয়, ভুল করেছি আমি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর