× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

বাগদাদে হামলার দায় স্বীকার করলো ইসলামিক স্টেট, নিহত বেড়ে ৩২

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২২, ২০২১, শুক্রবার, ৪:৪৪ অপরাহ্ন

ইরাকের রাজধানী বাগদাদে জিহাদি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩২ জনে দাঁড়িয়েছে। ঘটনায় আহত হয়েছেন আরো শতাধিক। হামলার দায় স্বীকার করেছে জিহাদি সংগঠন ইসলামিক স্টেট। এ নিয়ে নিজেদের সংবাদ সংস্থা 'আমাক'-এ একটি বিবৃতি দিয়েছে সংগঠনটি। এতে তারা জানিয়েছে, শিয়া সম্প্রদায়কে নির্মূলের উদ্দেশ্যেই ওই আত্মঘাতি হামলা চালানো হয়েছে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়েছে, এটি গত তিন বছরের মধ্যে বাগদাদের সবথেকে বড় আত্মঘাতি হামলা। দেশটির সেনাবাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার তায়ারান স্কয়ারের কাছে বাব-আল-সারজি এলাকায় একটি জনাকীর্ণ বাজারে এই জোড়া বিস্ফোরণ ঘটে। ইরাকের সেনাবাহিনীর মুখপাত্র ইয়াহিয়া রসুল জানিয়েছেন, নিরাপত্তারক্ষীরা চ্যালেজ্ঞ জানালে হামলাকারীরা বিস্ফোরণ ঘটায়।
ইরাকে ব্যাপকভাবে সক্রিয় রয়েছে ইসলামিক স্টেট। তবে সাম্প্রতিক বছরগুলোতে তাদেরকে নির্মূল করা হয়। ফলে বাগদাদের বেসামরিক স্থাপনায় হামলার ঘটনা কমে আসে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার, ৫:০০

Islam didn't approve killing civilians. Whichever religion or sect they belongs to

অন্যান্য খবর