× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

উইন্ডিজের বিপক্ষে তামিমের এক হাজার

খেলা

স্পোর্টস রিপোর্টার
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

ধারাবাহিকভাবে রান করলেও সমালোচনা পিছু ছাড়েনি তামিম ইকবালের। স্ট্রাইক রেট নিয়ে বারবার প্রশ্ন করায় বিরক্তিও প্রকাশ করেছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে অবশ্য মিরপুরের উইকেট বেশ ধীরগতির। সমালোচনা এক পাশে সরিয়ে রেখে ব্যাট হাতে নিজের কাজটা ঠিকই করে যাচ্ছেন তামিম। প্রথম ওয়ানডেতে করেছিলেন ৪৪ রান। শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে তামিম খেললেন ৫০ রানের ইনিংস। ৭৬ বলে ৫০ রান করে সাজঘরে ফেরেন ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রানসংগ্রাহক। ক্যারিয়ারের ২৮তম ওয়ানডে ফিফটিতে তামিম গড়েছেন নতুন রেকর্ড।
বাংলাদেশ ইনিংসের ত্রয়োদশতম ওভারের প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। জিম্বাবুয়ে ছাড়া এই প্রথম অন্য কোন দলের বিপক্ষে ওয়ানডেতে এক হাজার রান করলেন বাংলাদেশের কোন ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ ২৮ ওয়ানডে খেলেছেন তামিম। দুই সেঞ্চুরি ও সাত ফিফটিতে ১ হাজার ২৭ রান করেছেন তিনি। এই বাঁহাতি ওপেনার সবচেয়ে বেশি (৪১) ওয়ানডে খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে। রোডেশিয়ানদের বিপক্ষে তামিম করেছেন ১ হাজার ৬০৪ রান। নির্দিষ্ট কোন প্রতিপক্ষের বিপক্ষে যা বাংলাদেশের কোন ব্যাটসম্যানের সর্বোচ্চ রান। ওয়ানডেতে নির্দিষ্ট কোন দলের বিপক্ষে তামিম ছাড়া মাত্র দুই বাংলাদেশি ব্যাটসম্যান করেছেন এক হাজার বা তার বেশি রান। জিম্বাবুয়ের বিপক্ষে ৪৫ ম্যাচে ১ হাজার ৪০৪ রান সাকিব আল হাসানের। একই প্রতিপক্ষের বিপক্ষে মুশফিকুর রহীমের সংগ্রহ ৪৮ ম্যাচে ১ হাজার ৩৬০ রান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর