× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার
স্পুটনিকের প্রতিবেদন

করোনা: ২০২০ সালে বৃটেনে বন্ধ হয়ে গেছে ১০ হাজার পাব, ক্লাব ও রেস্টুরেন্ট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২২, ২০২১, শুক্রবার, ৭:১৪ অপরাহ্ন

করোনাভাইরাস মহামারির কারণে ২০২০ সালে বৃটেনে প্রায় ১০ হাজার বেশি পাব, ক্লাব এবং রেস্টুরেন্ট বন্ধ হয়ে গেছে। ব্যবসায়িক পরামর্শদাতা সংস্থা এলিক্সপার্টনার্স ও সিজিএর এক যৌথ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। শুক্রবার প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালে বৃটেনজুড়ে ৯ হাজার ৯৩০টি লাইসেন্স করা পাব, ক্লাব ও রেস্টুরেন্ট চিরতরে বন্ধ হয়ে গেছে। বছরের প্রথম অংশের তুলনায় শেষ অর্ধেকে অধিক সংখ্যক ব্যবসা বন্ধ হয়েছে। মূলত কঠিক লকডাউনের কারণেই এই ধস নামে বলে জানানো হয় ওই প্রতিবেদনে।

এতে বলা হয়, জুলাই থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে ৩৯.৩ ভেন্যু চিরতরে ব্যবসা বন্ধ করতে বাধ্য হয়। প্রথম লকডাউনের প্রভাবে এই অবস্থা হয়। এরপরে অক্টোবর থেকে ডিসেম্বরে আরেকটা বড় ধাক্কা আসে।
এই সময়ে আরো ২৬ শতাংশ ভেন্যু বন্ধ হয়ে যায়। এ নিয়ে সিজিএ'র কর্মকর্তা কার্ল চেসেল বলেন, এরকম এক নিরানন্দ বড়দিনের পর বাজার নিয়ে আশান্বিত হওয়া কঠিন। তবে কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম চলতে থাকলে দ্রুতই সেবা খাত দাড়াতে শুরু করবে। তিনি আরো বলেন, মানুষ এখন বাইরে গিয়ে খেতে ও পান করতে প্রবলভাবে উৎসাহী। আমরা আশা করতে পারি, কড়াকড়ি উঠে গেলে এই খাত ঘুরে দাঁড়াবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর