× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

হাটহাজারীতে রেলওয়ের জমি দখলের অভিযোগ

বাংলারজমিন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:
২৩ জানুয়ারি ২০২১, শনিবার

চট্টগ্রামের হাটহাজারীতে রেলওয়ের জমি লিজের নামে দখল করে রেখেছেন জনৈক সিরাজুল ইসলাম  প্রো: ইসলাম কোম্পানি। উপজেলার নাজিরহাট ২ নং খতিয়ানের পূর্ব মন্দাকিনী মৌজার ১৮২৭ দাগের মোট ৫২ শতক জমি তিনি অবৈধভাবে দখল করেন। এতে সেমিপাকা ঘর, দোকান, মুরগির ফার্ম গড়ে তোলেন তিনি। সুউচ্চ সীমানা প্রাচীর, একই সঙ্গে খালের মধ্যে বায়োগ্যাস প্লান্ট, নিরাপত্তায় বিশাল একটি গেট। এ যেন কোনো শিল্পপতির বিশাল পরিকল্পনায় সাজানো কিন্তু বাস্তবটাই ভিন্ন, নিজের মতো করে সবকিছু সাজিয়ে নিলেও জায়গাটিই নিজের নয়, পুরোটাই অবৈধ।
গতকাল হাটহাজারী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ও সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ দুই দফা অভিযান চালিয়ে সরকারি খালটি দখলমুক্ত করলেও ইসলাম কোম্পানির অবৈধভাবে দখলীয় ১৭টি সেমিপাকা ঘর, ২টি দোকানঘর, দোতলা পাকা ভবন নির্মাণ করে মুরগির ফার্ম, বায়োগ্যাস প্লান্ট উচ্ছেদ ও রেলওয়ের জায়গা বেদখলে রেলওয়ে মন্ত্রণালয়কে অবহিত করা হবে বলে জানা গেছে।
স্থানীয়রা বলছেন, নিশ্চয়ই এতে কর্তৃপক্ষের যোগসাজশ রয়েছে। সাধারণ মানুষ রেলওয়ের মালিকানাধীন জায়গায় ভবন নির্মাণ করে লাখ লাখ টাকা আয় করবে আর কর্তৃপক্ষ ঘুমে এটা মেনে নেয়ার মত নয়। সঠিক তদন্ত করে এর সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর