× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

বরগুনায় সিলিন্ডার বিস্ফোরণ নিহত ১, আহত শতাধিক

বাংলারজমিন

বরগুনা প্রতিনিধি
২৩ জানুয়ারি ২০২১, শনিবার

 বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার মোল্লা আইস কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শাহজাহান হোসেন সম্রাট (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় ফায়ার সার্ভিসের দুই কর্মীসহ অন্তত শতাধিক শ্রমিক আহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের মোল্লা বরফ মিলে এ ঘটনা ঘটে। নিহত সম্রাট পিরোজপুরের বাদুরা গ্রামের মৃত জলিল মিয়ার ছেলে। আহতদের মধ্যে নারী ও শিশুর সংখ্যা বেশি। এদের মধ্যে বরিশাল মেডিকেলে পাঠানো হয়েছে ১২ জনকে। তাদের শ্বাসনালী পুড়ে গেছে।
পুলিশ ও ফয়ার সার্ভিস সূত্রে জানা যায়, পাথরঘাটা পৌর শহরের মোল্লা আইস ফ্যাক্টরিতে বরফ তৈরির কাজ চলার সময় গ্যাসের সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান মিলের ভেতরে থাকা বরফকল মিস্ত্রি মো. শাহজাহান ওরফে সম্রাট।
খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধারের কাজ শুরু করে পুলিশ ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা। এ ঘটনায় আশেপাশে থাকা শিশুসহ আহত হয়েছেন প্রায় শতাধিক। আহতদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর যাদের অবস্থা আশঙ্কাজনক তাদের জরুরিভিত্তিতে বরিশাল হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে গ্যাসের এমোনিয়া ছড়িয়ে পড়ায় আতঙ্কিত ও অসুস্থ হচ্ছে মানুষ।
পাথরঘাটা থানার ওসি মোহাম্মদ সাহাবুদ্দিন জানান, ঘটনার পরপরই ঘটনাস্থলে যান বরগুনার-২ আসনের সাংসদ শওকত রহমান রিমন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা।
পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবুল ফাতাহ বলেন, একজন নিহত হয়েছেন ও আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। তবে অক্সিজেন সংকটের কারণে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে।
পাথরঘাটা ফায়ার সর্ভিসের ফায়ারম্যান মারুফুজ্জামান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে দু’টি ইউনিট পাঠানো হয়েছে। তবে গ্যাসের বিষাক্ত এমোনিয়া কারণে কাছে যেতে পারিনি। এতে আমাদেরও দু’জন সহকর্মী আহত হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর