× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

বৃটেনের প্রথম কোনো মসজিদে চালু ভ্যাকসিন কার্যক্রম

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২৩, ২০২১, শনিবার, ৮:১৫ অপরাহ্ন

বৃটেনের প্রথম মসজিদ হিসেবে বার্মিংহামের আল-আব্বাস ইসলামিক সেন্টারে ভ্যাকসিন কার্যক্রম চালু হয়েছে। সেখানে প্রতিদিন ৫০০ মানুষকে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান করা হবে। মসজিদের ইমাম শেখ নুরু মোহাম্মদ এ নিয়ে বলেছেন, ইসলামে ভ্যাকসিন প্রয়োগ নিষিদ্ধ এমন ধারণা বদলাতে এই উদ্যোগ ভূমিকা রাখবে। এ খবর দিয়েছে বিবিসি।

এনএইচএস জানিয়েছে, ভ্যাকসিন নিয়ে মিথ্যা তথ্যের কারণে বৃটেনে থাকা দক্ষিণ এশীয়দের ভ্যাকসিন গ্রহণে অনুৎসাহিত করতে পারে। তবে মসজিদে ভ্যাকসিন কার্যক্রম চালু হওয়ায় মুসলিমদের কাছে গুরুত্বপূর্ন বার্তা যাবে। নুরু মোহাম্মদ বলেন, আমরা এর মধ্য দিয়ে গুজবের বিরুদ্ধে বড় 'না' এবং ভ্যাকসিনের পক্ষে বড় 'হ্যা' তুলে ধরছি। ইসলামিক গবেষকরা আমাদের ভ্যাকসিন নিতে নির্দেশ দিয়েছেন কারণ ইসলামে পবিত্রতা নিশ্চিত গুরুত্বপূর্ন।
নতুন এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন মসজিদের ট্রাস্টি রিজওয়ান আলিদিনা। তিনি জানিয়েছেন, এরইমধ্যে মসজিদে ভ্যাকসিন কার্যক্রম বেশ সাড়া ফেলেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর