× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

বাংলারজমিন

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
২৩ জানুয়ারি ২০২১, শনিবার

ঘন কুয়াশার কারণে মাদারীপুরের বাংলাবাজার এবং মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌরুটে মধ্য রাত থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্র এ তথ্যটি নিশ্চিত করেছে।

ঘন কুয়াশার কারণে ফেরির মার্কিং বাতি অস্পষ্ট হয়ে যাওয়ায় শুক্রবার (২২ জানুয়ারি) রাত দেড়টা থেকে বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল। আর ফেরি বন্ধ হওয়ার কারণে বাংলাবাজার ঘাটে আটকা পড়েছে প্রায় দুইশতাধিক ছোট ও বড় যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্রে জানা যায়, মধ্য রাত থেকে কুয়াশার পরিমাণ বাড়তে থাকলে নৌরুটের দিক নির্দেশনা বাতি ঝাপসা হয়ে আসে। এতে ফেরি চালকদের দূরত্ব নির্ণয় করতে সমস্যা হওয়ার কারণে কয়েকটি ফেরি লোড অবস্থায় নদীর বিভিন্ন স্থানে নোঙর করে রাখা হয়।

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক সালাহউদ্দিন আহমেদ জানান, ভোর থেকে কুয়াশার পরিমাণ তীব্র হওয়ায় রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর