× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার
কলকাতা কথকতা

নেতাজির জন্মজয়ন্তীতে শহরে মোদি, সাড়ে আট কিলোমিটার হাঁটছেন মমতা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ২৩, ২০২১, শনিবার, ১১:০৯ পূর্বাহ্ন

পশ্চিম বাংলায় বিধানসভা ভোটের আগে নেতাজি সুভাষ চন্দ্র বসু সম্পর্কিত ভাবাবেগটিকে হারাতে চায় না কোনো রাজনৈতিক দল।  তাই আজ সকাল থেকে নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে শুরু হয়েছে অনুষ্ঠান। পাড়ায় পাড়ায় তৃণমূল কংগ্রেস ও বিজেপির পক্ষ থেকে নেতাজির মূর্তিতে মাল্যদান ও প্রভাতফেরি শুরু হয়েছে।  মাইকে মাইকে শোনা যাচ্ছে দেশাত্মবোধক গান। আজ নেতাজির জন্মজয়ন্তী উপলক্ষে শহরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তৃণমূল সুপ্রিমো ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নেতৃত্ব দিছেন বিশাল পদযাত্রার। শ্যামবাজারের পাঁচ মাথার মোড়ে নেতাজির মূর্তির পাদদেশ থেকে তৃণমূলের এই পদযাত্রা শুরু হয়ে শেষ হবে রেড রোডের নেতাজি মূর্তিতে এসে। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই সাড়ে আট কিলোমিটার পথের পুরোটাই হাঁটবেন। শ্যামবাজারের কাছে নেতাজির নামাঙ্কিত তেলেভাজার দোকান সকাল থেকে বিকেল পর্যন্ত বিনামূল্যে তেলেভাজা বিতরণ করছে। কথিত আছে, নেতাজি এই দোকানের তেলেভাজা খুব পছন্দ করতেন।
এলগিন রোডে নেতাজির বাসভবন নেতাজি ভবনে সারিবদ্ধ হয়েছে মানুষ করোনা বিধি মেনেই। নেতাজির ব্যবহৃত বহু জিনিসপত্র দিয়ে এখানেই সাজানো আছে এক সংগ্রহশালা। প্রধানমন্ত্রী আজ আসবেন এই সংগ্রহশালা দেখতে।  ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদলে সেটিকে নেতাজির নামাঙ্কিত করবেন কি আজ প্রধানমন্ত্রী? জল্পনা তাই নিয়ে। নেতাজি পরিবার অবশ্য চায় না কোনো বৃটিশ সৌধের সঙ্গে পশ্চিম বাংলার বীর সন্তানের নাম জড়াক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর