× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

হ্যালান্ডের জোড়া গোলেও হার এড়াতে পারলো না ডর্টমুন্ড

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ জানুয়ারি ২০২১, শনিবার

বুন্দেসলিগার শিরোপা রেস থেকে খানিকটা পিছিয়ে গেছে বরুশিয়া ডর্টমুন্ড। আর্লিং হ্যালান্ডের জোড়া গোলেও হার এড়াতে পারলো না এডিন টারজিচের দল। নিকো এলভেদির জোড়া গোলে বরুশিয়াকে ৪-২ গোলে হারালো মনশেনগ্লাডবাখ।
বরুশিয়া পার্কে ম্যাচের ১১তম মিনিটে এগিয়ে যায় গ্লাডবাখ। এসময় দলকে লিড এনে দেন নিকো এলভেদি।
ঘরের মাঠে পেছনে পড়ে দ্রুতই কামব্যাক করে ডর্টমুন্ড। ২২, ২৮ মিনিটে ৬ মিনিটের ব্যবধানে দুই গোল করে বসেন আর্লিং হ্যালান্ড। চলতি মৌসুমে সব মিলিয়ে এরই মধ্যে ২১ গোল করেন এই নরওয়েজিয়ান ফরোয়ার্ড।
ম্যাচ সমতায় ফেরাতে বেশি কালক্ষেপণ করেনি গ্লাডবাখ। ৩২তম মিনিটে ফের ত্রাতা হলেন নিকো এলভেদি।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান গ্লাডবাখের র‌্যামি বেনসেবাইনি।
৪৯ মিনিটে এই আলজেরিয়ান ডিফেন্ডারের গোলে স্কোরলাইন ৩-২ হয়। ৭৮ মিনিটে ফ্রেঞ্চ কিংবদন্তি লিলিয়ান থুরামের ছেলে মার্কোস থুরাম মনশেনগ্লাডবাখের হয়ে ৪র্থ গোল করেন।
ডর্টমুন্ড আর মনশেনগ্লাডবাখের ম্যাচ মানেই উত্তেজনা। গত ৮ বছর কোনো ম্যাচ শেষ হয়নি অমীমাংসিতভাবে। এই দুই দলের কোনো ম্যাচ গোলশূন্যভাবে শেষ হয়েছিলো ২৭ বছর আগে।
এই জয়ে বুন্দেসলিগায় ডর্টমুন্ডকে টপকে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে উঠে এসেছে মনশেনগ্লাডবাখ। আর ডর্টমুন্ড নেমে গেছে ৫ম স্থানে। ১৭ ম্যাচে ১২ জয়, ২ হার ও ৩ ড্র নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর