× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

সারা দেশে স্বপ্নের নীড়ের চাবি পেলেন গৃহহীনরা

বাংলারজমিন


২৪ জানুয়ারি ২০২১, রবিবার

শ্রীমঙ্গলে  ১০০ পরিবার
শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গলে ভূমিহীন ও গৃহহীন ১০০ পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আধাপাকা ঘর পেয়ে তাদের স্বপ্ন পূরণ হয়েছে। ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’- এই স্ল্লোগানে সরকারি খাস জমিতে তাদের জন্য সরকারিভাবে ১০০ ঘর নির্মাণ করে দেয়া হয়। শনিবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে ভূমিহীনদের ঘর প্রদান অনুষ্ঠানের উদ্বোধনের পর এক আনন্দঘন অনুষ্ঠানের মধ্যদিয়ে গৃহহীন পরিবারের হাতে এ দলিল তুলে দেয়া হয়। তাদের হাতে এ দলিল ও ঘরের চাবি তুলে দেন জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি জেলা পরিষদের হলরুমে ইউএনও নজরুল ইসলামের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাসাইলে ৯ পরিবার
বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: বাসাইলে প্রথম ধাপে গৃহহীন ন’টি পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া জমিসহ ঘর পেয়েছে। ঘর হস্তান্তরের উদ্বোধন করেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টাঙ্গাইল  জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির সভাপতিতে জমিসহ ঘরের কাগজপত্র হস্তান্তর অনুষ্ঠানে এই ন’টি গৃহহীন পরিবারকে ঘরের সনদসহ কাগজপত্র হস্তান্তর করা হয়।  
সরাইলে ১০২ পরিবার
সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: সরাইলেও উদ্বোধন হয়েছে আশ্রয়ণ-২ প্রকল্পের। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমগ্র দেশে একসঙ্গে উদ্বোধন ঘোষণা করেছেন।
এরপরই প্রত্যেক ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে বসতঘর নির্মিত ২ শতাংশ জায়গার কাগজ। এর আগে সরাইল উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল হক মৃদুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন-সংরক্ষিত আসনের (৩১২) মহিলা সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর সূত্র জানায়, সরাইলের চুন্টা, শাহজাদাপুর, নোয়াগাঁও, পানিশ্বর ও কালিকচ্ছ ইউনিয়নে খাস জায়গা বাছাই করে মোট ১০২ জন গৃহহীনকে এ প্রকল্পের আওতায় ঘর দেয়া হচ্ছে।
নবীনগরে ৪৮৫ পরিবার
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: নবীনগরে উপজেলায় ৪৮৫টি পরিবারের মাঝে ঘরের চাবি ও ২ শতক খাস ভূমির দলিলপত্র তুলে দেন স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল। উপজেলার বিটঘর ইউনিয়নে ৩২টি, নাটঘরে ৭৮টি, লাউরফতেহপুরে ৮৫টি, বড়িকান্দিতে ৯০টি, কাইতলা (দ.) ২৯টি, বড়াইলে ৬৯টি, শ্যামগ্রামে ৫৪টি, বীরগাঁও ৪৮টি ঘর প্রদান কার হয়। প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মেয়র এডভোকেট শিব শঙ্কর দাস, অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, শিউলী রহমান, এসিল্যান্ড ইকবাল হাসান, পিআইও মিজানুর রহমান, ওসি আমিনুর রশিদ সহ স্থানীয় নেতৃবৃন্দ।
শ্যামনগরে ২৯০ পরিবার
শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের গৃহহীন-ভূমিহীন পরিবারগুলোকে ‘স্বপ্নের ঠিকানা’- উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদেরকে আধা-পাকা বাড়ি উপহার দেয়া হচ্ছে। শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৪৯২টি উপজেলার প্রায় ৭০ হাজার পরিবারকে এসব বাড়ি হস্তান্তর করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করার পরে স্থানীয় সংসদ সদস্য জগলুল হায়দার শ্যামনগরে ২৯০ জন উপকারভোগীর হাতে জমির দলিল এবং গৃহের চাবি তুলে দেন।
আমতলী ৫২ পরিবার
আমতলী (বরগুনা) প্রতিনিধি: আমতলী  উপজেলায় ৭ টি ইউনিয়নের ৫২ টি গৃহহীন ও ভূমিহীন উপকারভোগীর মাঝে, জমির দলিল ও নির্মিত ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩শে জানুয়ারি) সকাল   সাড়ে  ১০টায় উপজেলা নির্বাহী অফিসারের  কক্ষে,  আমতলী  উপজেলা প্রশাসনের আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী, ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান করেন।
শাল্লায় ৪০ পরিবার  
শাল্লা সুনামগঞ্জ প্রতিনিধি: প্রথম ধাপের ১৬০ টি ঘরের মধ্যে ৪০ টি পরিবার রঙিন টিনের  স্বপ্নের ঠিকানা পেয়েছে  সুনামগঞ্জের শাল্লায়।  সারা দেশের ন্যায় শাল্লা উপজেলা পরিষদ মিলনায়তনে বেলা ১১টায় উপকারভোগী  ৪০ টি পরিবারের  মধ্যে জমিসহ ঘর হস্তান্তর উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।     
মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে যারা ২ শতক জমিসহ ঘর পেয়েছেন। এছাড়াও দ্বিতীয় ধাপে আরো ১৪২১ টি ঘর নির্মাণ কারা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানা যায়।  
ফটিকছড়িতে ৭০ পরিবার
ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি: ফটিকছড়ি উপজেলার ৬শ’ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার। ইতিমধ্যে প্রথম ধাপে উপজেলায় ৭০টি গৃহহীন পরিবারের কাছে জমির দলিল ও ঘরের চাবি বুঝিয়ে দেয়া হয়েছে। শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে  দেশব্যাপী গৃহগুলোর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফটিকছড়ি উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্স এ যুক্ত হন বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, মহিলা সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি।
ঠাকুরগাঁওয়ে ৩৩৪ পরিবার
স্টাফ রিপোর্টর ঠাকুরগাঁও থেকে: মুজিববর্ষে আশ্রায়ন প্রকল্পের আওতায় ভুমিহীন ও গৃহহীন মানুষের মাঝে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে গৃহ হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ উপলক্ষে ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ হলরুমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ভুমি ও  গৃহ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগে সভাপতি মুহা. সাদেক কুরাইশী,  সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুণাংশু দত্ত টিটো প্রমুখ। এসব জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সহগঠনের নেতারাও উপস্থিত ছিলেন। এ সময় সদরের গৃহহীন ৩৩৪ টি পরিবারকে জমির দলির, খাজনা খারিজের কাগজ ও ঘরের চাবি উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়।
বান্দরবানে ৩৩৯ পরিবার
বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার পেলো ৩৩৯টি ঘর ভূমি ও গৃহহীন পরিবার। গতকাল সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মধ্যে এ ঘরগুলোর হস্তান্তর প্রক্রিয়া উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বান্দরবান জেলা প্রশাসক এর সভাকক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক। জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, নাইক্ষংছড়ি উপজেলা নিবাহী অফিসার সাদিয়া আফরিন কচি, সদর উপজেলা নিবার্হী অফিসার তৌছিফ আহমেদ, এছাড়া থানছি, লামা, আলীকদম, রুমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
দিনাজপুরে ৩০২২ পরিবার
স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে: মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে দিনাজপুরে প্রথম পর্যায়ে ৩ হাজার ২২টি ভূমিহীন এবং গৃহহীন পরিবারের কাছে বাড়ির মালিকানার দলিল তুলে দেয়া হয়েছে। গতকাল সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পরিবারগুলো মাথা গোঁজার ঠাঁই ঘরবাড়ি উপহার পেয়েছে। দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রথম দফায় ১শ’ ৫৮টি পরিবারের কাছে সেমিপাকা ঘরবাড়ির দলিল হস্তান্তর করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, এমপি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম মাগফুরুল হাসান আব্বাসি, উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদ সরকার, উপজেলা ভাইস-চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগসহ আরো অনেকে।
বালিয়াকান্দিতে ৭০ পরিবার
বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি: রাজবাড়ীর বালিয়াকান্দিতে গৃহহীনদের জন্য নির্মাণ করা ৭০টি পরিবারকে আধাপাকা ঘর বুঝিয়ে দেয়া হয়েছে গৃহহীনদের মাঝে। গতকাল সকাল সাড়ে ১০টায় গণভবনে আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ৬৬ হাজার ১৮৯টি ঘরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই বালিয়াকান্দিতে উপকারভোগীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। সারা দেশের ন্যায় বালিয়াকান্দি উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার সভাপতিত্বে বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব বীর মুক্তিযোদ্ধা গোলাম রহমান মিঞা, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম প্রমুখ।
সেনবাগে ৮ পরিবার
সেনবাগ ( নোয়াখালী) প্রতিনিধি: সেনবাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন ৮টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। গতকাল সকাল ১০টায় সেনবাগ উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য ও আরটিভি’র চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম গৃহহীনদের মাঝে ঘরের চাবি তুলে দেন।
শরীয়তপুরে ৬৯৯ পরিবার
শরীয়তপুর প্রতিনিধি: প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে শরীয়তপুরে ৬৯৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো নির্মিত স্থায়ী বাসভবন। প্রধানমন্ত্রীর কাছ থেকে এমন উপহার পেয়ে আবেগে আপ্লুত ও উচ্ছ্বসিত হয়েছেন এসব পরিবারের মানুষেরা। সারা দেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব বাড়ি হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দুপুর দেড়টার দিকে সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের দাঁতপুর পশ্চিম ভাসানচর গ্রামে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঘরের চাবি তুলে দেন শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই সহ সরকারি কর্মকর্তা, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
নান্দাইলের ৬২ পরিবার
নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার ভূমিহীন, গৃহহীন ও আশ্রয়হীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন গতকাল। নান্দাইল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ আনোয়ারুল আবেদিন খান তুহিন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ এরশাদ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, সহকারী কমিশনার (ভূমি) শোভন রাংসা, বিভাগীয় প্রধানগণসহ রাজনৈতিক নেতাকর্মী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
পাকুন্দিয়ার ৪১ ভূমিহীন
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: নিজের ঘর ছিল না। জায়গা-জমিও নেই। আরেক জনের বাড়িতে থাকতাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমারে ঘর দিছে। ঘর পেয়ে আমি অনেক খুশি। এহন থেকে ওই ঘরে নামাজ পড়তে পারবো। নামাজ পড়ে শেখ হাসিনার জন্য দোয়া করবো। আল্লাহ যেন তাকে ভালো রাখে। ঘর পেয়ে আবেগ আপ্লুত হয়ে এভাবেই নিজের অনুভূতি জানাচ্ছিলেন বানেছা খাতুন নামের এক নারী। তারই মতো কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ৪০ জন ভূমিহীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে ঘর পেয়েছেন। গতকাল আনুষ্ঠানিকভাবে তাদের প্রত্যেকের হাতে দুই শতক জমির দলিলসহ স্বপ্নের ঘরের দাবি তুলে দেয়া হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ সভাকক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান। এর আগে সকাল ১১টার দিকে মুজিববর্ষ উপলক্ষে ঢাকার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সারা দেশে ৬৬ হাজার ১৮৯টি ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা উপজেলা পরিষদ সভাকক্ষে বড় পর্দায় দেখানো হয়।
রাজারহাটে ৭০ বাড়ি
রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: রাজারহাটে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর অর্থায়নে আধাপাকা বাড়ি পেলেন ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রী পশখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ ্যমে আধাপাকা বাড়ি হস্তান্তরের উদ্বোধন ঘোষনার পর রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম উপজেলা পরিষদ হলরুমে বাড়ী হস্তান্তর অনুষ্ঠানে সুবিধাভোগীদের মাঝে ঘরের চাবি, হস্তান্তরিত কবুলিয়ত দলিল, নামজারি খতিয়ান ও ডিসিআর তুলে দেন। বাড়ি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি, এসিল্যান্ড আকলিমা বেগম, ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল (সাবু), মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াছমিন বেগম, ওসি রাজু সরকারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।
সাভারে ৪১ পরিবার
স্টাফ রিপোর্টার, সাভার থেকে: সাভারে ৪১টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমিসহ বাড়ির দলিল হস্তান্তর করা হয়েছে। গতকাল দুপুরে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দলিলগুলো হস্তান্তর করেন স্থানীয় সংসদ সদস্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি পরিবারের হাতে জমিসহ বাড়ির দলিল এবং ৩ হাজার ৭১৫ পরিবারকে জমিসহ ব্যারাকে পুনর্বাসন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আর নীপার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলার অতিরিক্তি জেলা প্রশাসক শাহানা সুলতানা, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।    
পার্বতীপুরে ২৬২ জন
পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে দিনাজপুরের পার্বতীপুরে ২৬২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো উপহারের ঘর। গতকাল সকাল সাড়ে ৯টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ন্যায় এসব ভূমিহীন-গৃহহীনদের দুইঘর বিশিষ্ট পাকা বসতবাড়ির চাবি হস্তান্তর করেন। উদ্বোধনের পর প্রধানমন্ত্রীর পক্ষে উপজেলা হল রুমে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মো. হাফিজুল ইসলাম প্রামানিক উপজেলার ২৬২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমির দলিলসহ বাড়ির চাবি হস্তান্তর করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর