× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

হাটহাজারীতে সবজি ক্ষেতের সঙ্গে শত্রুতা

বাংলারজমিন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
২৪ জানুয়ারি ২০২১, রবিবার

বারো শতক জমিতে শীতকালীন সবজি বেগুন, মরিচ, টমেটো, শিমসহ বিভিন্ন জাতের সবজি গাছ রোপণ করেছেন কৃষক মো. ইনু মিয়া। তাও বর্গা জমিতে। অভাব- অনটনের সংসার। কৃষি কাজ করে কোনোরকমে স্ত্রী, সন্তান নিয়ে জীবন পার করছেন তিনি। কিন্তু রাতের আঁধারে কে বা কারা এ সকল সবজির চারাগুলো কেটে ফেলে। সবজি ক্ষেতের সঙ্গে অমানবিক এই আচরণ দেখে হতবাক হয়ে যায় আশপাশের লোকজন। চট্টগ্রামের হাটহাজারী উপজেলাধীন মির্জাপুর ইউনিয়নের চারিয়া মুরাদপুর দক্ষিণা বিল এলাকায় গতকাল দিবাগত রাতে কৃষক ইনু মিয়ার সবজি ক্ষেতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মির্জাপুর ইউনিয়নের সাবেক মেম্বার আবু তালেব ঘটনাস্থলে ছুটে যান।
কৃষক ইনু মিয়া মানবজমিনকে বলেন, আমি বর্গা জমিতে সবজি ক্ষেত করেছি। আমার সঙ্গে এলাকায় কারো কোনো বিরোধ নাই। কিন্তু কারা, কী জন্য আমার সবজি ক্ষেত কেটে নষ্ট করেছে বুঝতে পারছি না। তিনি অশ্রুসিক্ত নয়নে কান্নাবিজড়িত কণ্ঠে আরো বলেন, শত্রুতা যদিও থাকে কিন্তু সবজি ক্ষেতের সঙ্গে থাকার কথা নয়। আমি এখন কীভাবে সংসার চালাবো আল্লাহ্‌ জানে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর