× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা: পররাষ্ট্রমন্ত্রী

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৪ জানুয়ারি ২০২১, রবিবার

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ‘মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য আমরা গর্বিত। সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধান করে বাংলাদেশকে আরো এগিয়ে নিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। মন্ত্রণালয়ের সহকর্মীরা একদিনের বেতন এই প্রকল্পে দান করতে পেরে আমরা খুবই আনন্দিত ও গর্বিত। এই প্রকল্প শেষ হলে শিক্ষা ও স্বাস্থ্যখাতের উন্নতির জন্য কাজ শুরু করবে সরকার।’ তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেশের গৃহহীন-ভূমিহীনদেরকে বিনামূল্যে নবনির্মিত বসতঘর বিশ্বে নতুন সূচনা সৃষ্টি করেছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আরেক ধাপ এগিয়ে গেছে বাংলাদেশ। স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি গতকাল সকালে সিলেট সদর উপজেলায় গৃহহীনদের ঘর প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন।
গতকাল দুপুরে সিলেট জেলার প্রায় দেড়হাজার গৃহহীন-ভূমিহীনের কাছেও হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্যে তিনি ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন। সিলেট সদর উপজেলায় ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন- সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও জেলা আওয়ামী লীগে সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান। স্মারকলিপি: সিলেট সদরের হাউসা ফুরকানিয়া ইরফানিয়া আলিম মাদ্রাসাটি একাডেমিক এমপিওভুক্ত করার দাবি জানানো হয়েছে। গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি বরাবরে দেয়া এক স্মারকলিপিতে এ দাবি জানানো হয়। সিলেট সদর উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে মন্ত্রীর হাতে এ স্মারকলিপি দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ আশফাক আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান আফসর আহমদ, হাউসা আলিম মাদ্রসার অধ্যক্ষ আজিজ আহমদ, যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির, আওয়ামী লীগ নেতা আবুল কালাম ফনিক প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর