× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

বড় জয়ে ‘সেঞ্চুরি রাঙালেন’ নেইমার

খেলা

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২১, রবিবার

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে বড় জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শুক্রবার দশ জনের মঁপেলিয়েকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে প্যারিস জায়ান্টরা। এটি ছিল পিএসজির জার্সি গায়ে নেইমারের ১০০তম ম্যাচ। আর তিনি উপলক্ষটা রাঙালেন গোল দিয়ে। এদিন দলের পক্ষে জোড়া গোল করেন কিলিয়ান এমবাপ্পে। একটি করে গোল করেন নেইমার ও মাউরো ইকার্দি। ২১ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে প্রতিয়োগিতায় শীর্ষে অবস্থান করছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে লিল।


ঘরের মাঠে ম্যাচের দশম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ আসে পিএসজির সামনে। ডান দিক থেকে ফ্লোরেন্সির নিচু ক্রসে ডি-বক্সে ঠিকমতো পা ছোঁয়াতে পারেননি ইকার্দি। ডাইভ দিয়ে বলের নাগাল পাননি নেইমারও।
১৯তম মিনিটে দশজনের দলে পরিণত হয় মঁপেলিয়ে। এসময় এমবাপ্পেকে ফাউল করেন জোনাস ওমলিন। পরে ভিএআরের সাহায্যে সফরকারী গোলরক্ষককে কার্ড দেখান রেফারি।
দশজনের দলের সুযোগ নিয়ে ৩৪ মিনিটে এগিয়ে যায় পিএসজি।  মাঝমাঠের কাছ থেকে নেইমার বল বাড়ান অ্যাঞ্জেল ডি মারিয়াকে। আর্জেন্টাইন তারকার দেয়া পাসে বল চিপে জালে জড়ান কিলিয়ান এমবাপ্পে।
চার মিনিট পর নেইমারের শট ফিরিয়ে দেন মঁপেলিয়ে গোলরক্ষক। ৬০তম মিনিটে লক্ষ্যভেদ করেন এ ব্রাজিলিয়ান স্ট্রাইকার। তাকে গোলে সহায়তা করেন এমবাপ্পে।
৬১ মিনিটের মাথায় ইকার্দি গোল করে ব্যবধান করেন ৩-০। আর ৬৩ মিনিটের মাথায় পাল্টা আক্রমণে ইকার্দির বাড়িয়ে দেয়া বলে ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন এমবাপ্পে।
২১ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে প্রতিয়োগিতায় শীর্ষে অবস্থান করছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে লিল। ৪০ পয়েন্ট নিয়ে লিওঁ তিন নম্বরে আছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর