× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

জয় দিয়ে ‘নতুন ঘরে’ অভিষেক বসুন্ধরার

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৪ জানুয়ারি ২০২১, রবিবার

২০১৮-১৯ মৌসুমে দেশের শীর্ষ ফুটবলে অভিষেকের পর থেকেই বসুন্ধরা কিংসের হোম ভেন্যু ছিল নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম। করোনা মহামারিতে ছয় রাউন্ড পরই বাতিল হওয়া গত লীগেও নীলফামারীতে হোম ম্যাচগুলো খেলেছে কিংস। উত্তরের জেলা শহরটি পেশাদার লীগের ম্যাচ আয়োজনের ‘যোগ্যতা’ হারিয়েছে কোভিড-১৯ এর কারণে। ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস তাই ঠিকানা গড়েছে কুমিল্লায়। শনিবার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ‘নতুন ঘরে’ অভিষেকের দিন ব্রাদার্স ইউনিয়নকে ১-০ গোলে হারিয়েছে কিংস। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহোর গোলে প্রিমিয়ার লীগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে অস্কার ব্রুজনের দল।
গতবারের মতোই চলতি আসরে ঢাকা মোহামেডানের ঘরের মাঠ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম। ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে সাদা-কালোরা হেরেছে সাইফ স্পোর্টিংয়ের কাছে। গতকাল ছুটির দিনে ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নেমেছিল দর্শকের ঢল।
চলতি মৌসুমে এখনো জয়হীন ব্রাদার্স ইউনিয়ন সমান তালে লড়েছে বসুন্ধরার সঙ্গে। ম্যাচজুড়ে কিংস ফরোয়ার্ডরা ছিলেন বিবর্ণ। স্বাগতিকদের তারকাবহুল আক্রমণভাগের গোল মিসের মহড়ায় গোলশূন্য ছিল প্রথমার্ধ। ব্রাদার্সের ডিফেন্ডাররাও এদিন ছিলেন দারুণ ফর্মে।
এবারের দলবদলের সময় পেরিয়ে যাওয়ার পর স্কোয়াড জমা দিয়ে বিতর্ক তৈরি করা ব্রাদার্সের প্রতিরোধ ভাঙে ৬৩ মিনিটে। মাঝমাঠ থেকে বল পেয়ে বামপ্রান্তে থাকা মোহাম্মদ ইব্রাহিমকে ফরোয়ার্ড পাস বাড়ান জোনাথন ফার্নান্দেস। বিরতির পর বিপলু আহমেদের বদলি হিসেবে নামা ইব্রাহিম কিছুটা এগিয়ে ডিবক্সের ভেতর থেকে কাটব্যাক বাড়ান রবিনহোর উদ্দেশ্যে। দারুণ ছন্দে থাকা এই ব্রাজিলিয়ান ছিলেন অরক্ষিত। নিখুঁত প্লেসিং শটে লীগে তৃতীয় গোল করেন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। আগের ম্যাচে পুলিশ এফসির বিপক্ষে রবিনহোর জোড়া গোলে ২-১ গোলে জেতে বসুন্ধরা। টানা দুই ম্যাচে কিংসদের জেতালেন প্রথমবার ব্রাজিলের বাইরে খেলতে নামা রবিনহো। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনীর সঙ্গে যৌথভাবে শীর্ষে বসুন্ধরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর