× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

৮০০০ ছাড়ালো মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২৪ জানুয়ারি ২০২১, রবিবার

করোনায় দেশে মৃত্যুর হার বেড়েছে। কমেছে শনাক্তের হার। দেশে মৃত্যু  ৮ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৩ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৪৩৬ জন। মোট শনাক্ত ৫ লাখ ৩১ হাজার ৩২৬ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ৩৩৮ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৭৫ হাজার ৮৯৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য  জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ২০০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৭টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ১১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৩৫ লাখ ৪১ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৯২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।
২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে পুরুষ ১৭ জন এবং নারী ৫ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৬ হাজার ৬৪ জন এবং নারী ১ হাজার ৯৩৯ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭৭ শতাংশ এবং নারী ২৪ দশমিক ২৩ শতাংশ।
বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬০ বছরের বেশি রয়েছেন ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৬  জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে আছেন ১ জন।
তারা সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন এবং বরিশাল বিভাগে রয়েছেন ১ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ২১২ জন, ছাড়া পেয়েছেন ৪৪৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৩২৩ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৪৭৭ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৫ লাখ ৮৪৬ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৭ জন, ছাড়া পেয়েছেন ১১৮ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৮ হাজার ৫৯৮ জন, ছাড়া পেয়েছেন ৮৭ হাজার ৮৩৬ জন। এখন  আইসোলেশনে আছেন ১০ হাজার ৭৬২ জন। উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ এবং ভাইরাসটি প্রথম মারা যায় ওই বছরের ১৮ই মার্চ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর