× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

ভ্যাকসিন প্রথম নিচ্ছেন কুর্মিটোলার নার্স

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২৪ জানুয়ারি ২০২১, রবিবার

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্স প্রথম করোনা ভাইরাসের টিকা নিচ্ছেন। আগামী ২৭শে জানুয়ারি দেশে আনুষ্ঠানিক টিকা দেয়ার কার্যক্রম শুরু হচ্ছে। এদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি টিকা দেয়ার কার্যক্রমের উদ্বোধন করবেন। গতকাল স্বাস্থ্যসচিব আবদুল মান্নান জানিয়েছেন, কুর্মিটোলার একজন নার্স প্রথম টিকা নেবেন। এরপর ফ্রন্টলাইনারদের মধ্য থেকে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, সাংবাদিকদের মধ্য থেকে আরো ২৪ জনকে টিকা দেয়া হবে। পরের দিন রাজধানীর পাঁচটি হাসপাতালের ৫০০ জনকে দেয়া হবে ভ্যাকসিন। তাদের পর্যবেক্ষণের পর আগামী ৮ই ফেব্রুয়ারি থেকে সারা দেশে ব্যাপকভিত্তিক টিকা দেয়ার কার্যক্রম শুরু হবে। গত বৃহস্পতিবার ভারতের সিরাম ইনস্টিটিউটের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ টিকা বাংলাদেশে আসে।
ভারত সরকার বাংলাদেশকে উপহার হিসেবে এই টিকা পাঠিয়েছে। সিরাম ইনস্টিটিউট থেকে তিন কোটি ডোজ টিকা কেনার চুক্তি করেছে বাংলাদেশ সরকার। শীর্ষ ওষুধ কোম্পানি বেক্সিমকো ফার্মার মাধ্যমে এই টিকা আসবে। টিকার প্রথম চালানের ৫০ লাখ ডোজ ২৫শে জানুয়ারির মধ্যে আসবে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। এদিকে এই টিকা দেয়ার কার্যক্রম ঘিরে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। আগামীকাল টিকা নেয়ার জন্য রেজিস্ট্রেশন করতে তৈরি করা অ্যাপ সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করবে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিভাগ। ২৬শে জানুয়ারি থেকে রেজিস্ট্রেশন শুরু হতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৩ জানুয়ারি ২০২১, শনিবার, ৬:০১

BE CAREFUL ! WARNING ! ! ! DON'T VACCINATE ANYONE HAVING ALLERGIES.

অন্যান্য খবর