× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

রংপুর নগরীর আলোচিত কিশোরী ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

রংপুর নগরীর আলোচিত কিশোরী ধর্ষণ মামলায় ধর্ষক আইনুল হকের (৩৮) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত। গতকাল দুুপুরে রংপুর জেলা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. যাবিদ হোসেন ৮ জন স্বাক্ষীর জবানবন্দি ও জেরার পর্যালোচনা করে এ রায় প্রদান করেন।
মামলা সূত্রে জানা যায়, ২০০৯ সালের ১০ই মার্চ রাতে রংপুর নগরীর মধ্য বিন্ন্যাটারী এলাকার ১৩ বছরের ওই কিশোরী বাড়ির পার্শ্বে বাঁশঝাড়ে গেলে স্থানীয় যুবক আইনুল তাকে জোরপূর্বক ধর্ষণ করে পালিয়ে যায়। এরপর রক্তাক্ত অবস্থায় পরিবারের সদস্যরা ওই কিশোরীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে  কোতোয়ালি থানায় পরিবারের পক্ষ থেকে মামলা হলে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আইনুলের যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি খন্দকার রফিক হাসনাইন।
তিনি বলেন, কিশোরী ধর্ষণের ঘটনায় আদালত যে রায় দিয়েছে তাতে আমরা সন্তুষ্ট। ধর্ষণের ঘটনায় থানায় মামলা হলে থানা পুলিশ তদন্ত শেষে আসামির বিরুদ্ধে চার্জশিট প্রদান করেন। এরপর সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে প্রমাণিত হয় যে- নিষ্ঠুর ও জঘণ্যতম অপরাধ করেছে আইনুল। তাই তার কৃতকর্মের জন্য আদালত যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর