× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

এশিয়ান অনলাইন শুটিংয়ের বাছাই সম্পন্ন শুটারদের জন্য অর্থ পুরস্কার ঘোষণা

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

এশিয়ান অনলাইন শুটিং প্রতিযোগিতায় পদকজয়ীদের অর্থ পুরস্কার দেবে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন। ২৯ থেকে ৩১শে জানুয়ারি অনুষ্ঠিত হবে এশিয়ান শুটিং ফেডারেশন (এএসএফ) আয়োজিত এই অনলাইন শুটিং টুর্নামেন্ট। এএসএফ এই টুর্নামেন্টের উদ্যোক্তা। তাই এতে এশিয়ার শুটিংয়ে শীর্ষ দেশগুলো অংশ নেবে। এই প্রতিযোগিতায় স্বর্ণ জয়ীদের তিন লাখ, রুপা জয়ীদের দুই লাখ এবং ব্রোঞ্জ জয়ীদের এক লাখ টাকা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। ফেডারেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এই আসরে ১০ মিটার এয়ার রাইফেল এবং ১০ মিটার পিস্তল দুই ডিসিপ্লিনে পুরুষ ও নারী সব বিভাগেই অংশ নেবেন বাংলাদেশের ১২ শুটার। গতকাল চূড়ান্ত ১২ জনকে বাছাই করেছে ফেডারেশন।
১৭ জন থেকে গতকাল নির্বাচিত করা হয়েছে এই শুটারদের। ১০ মিটার এয়ার রাইফেল পুরুষ বিভাগের নির্বাচিতরা হলেন- আবদুল্লাহ হেল বাকী (১২৫৪.১ স্কোর), রাব্বি হাসান মুন্না (১২৪০.৭ স্কোর) ও রবিউল ইসলাম (১২৪০.৩ স্কোর)। এই ইভেন্টের বাছাইয়ে ১২৩০.৭ স্কোর করে বাদ পড়েন রিসালাতুল ্‌ইসলাম। নারীদের ১০ মিটার এয়ার রাইফেলে সৈয়দা আতকিয়া হাসান (১২৩৭.১ স্কোর), ফারবিন চৌধুরী রিথিকা (১২২৯.৩ স্কোর) ও নাফিসা তাবাসসুম নাতাশা (১২২৭.৭ স্কোর) চূড়ান্ত পর্বে খেলার জন্য নির্বাচিত হন। তবে সুরাইয়া আক্তার ১২২৪.৯ এবং মনিকা আহমেদ ১২১৬.৮ স্কোর করেও বাদ পড়েন। এদিকে পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল পুরুষ বিভাগে অল্পের জন্য রক্ষা পেয়েছেন এসএ গেমসে স্বর্ণ জয়ী শুটার শাকিল আহমেদ। বাছাইয়ে তৃতীয় হয়েছেন তিনি। নুর হাসান আলিফ (১১১৮-১৫এক্স স্কোর) প্রথম আবদুর রাজ্জাক (১১১৬-২২এক্স স্কোর) দ্বিতীয় ও শাকিল আহমেদ (১১১০-২৪এক্স স্কোর) তৃতীয় হয়ে নির্বাচিত হয়েছেন। ১১০৯-২০এক্স স্কোরে বাদ পড়েছেন সাব্বির আলামিন। নারীদের ১০ মিটার এয়ার পিস্তলে আরমিন আশা (১১৩০-২৬এক্স স্কোর), আরদিনা ফেরদৌস (১১২৩-২৩এক্স স্কোর) ও নিলুফা ইয়াসমিন (১১২২-২০এক্স স্কোর) চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হলেও ১১১৩-২৪এক্স স্কোর করে বাদ পড়েন আনজিলা আমজাদ। এর আগে বাংলাদেশী শুটাররা অনলাইন শুটিং থেকে তিনটি রুপা ও চারটি ব্রোঞ্জপদক জিতেছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর