× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

রুটের দ্বিশতক মিস লাসিথের ৭ উইকেট

খেলা

স্পোর্টস ডেস্ক
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

টানা দ্বিতীয় টেস্টে ডাবল সেঞ্চুরির পথে ছিলেন জো রুট। কিন্তু মাত্র ১৪ রানের আক্ষেপে পুড়তে হলো ইংলিশ ওপেনারকে। ব্যক্তিগত ১৮৬ রানের মাথায় রান আউটে কাটা পড়ে রুটের উইকেট। অধিনায়কের আক্ষেপের দিনে কিছুটা অস্বস্তি নিয়ে দিনের খেলা শেষ করে ইংল্যান্ড। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৮১ রানের জবাবে গতকাল দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৩৩৯/৯। ক্যারিয়ারে এ নিয়ে চতুর্থবার ব্যক্তিগত ১৮০+ রানে দ্বিশতক হাতছাড়া করলেন রুট।
আগের দিন রুট ৬৭ ও বেয়ারস্টো ২৪ রানে অপরাজিত ছিলেন। গতকাল ম্যাচের তৃতীয় দিনে টেস্ট ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি পূর্ণ করেন রুট। ব্যক্তিগত ২৮ রানে বিদায় নেন বেয়ারস্টো।
মাত্র ৩ রানে সাজঘরে ফেরেন ড্যান লরেন্স। এরপর জস বাটলারের সঙ্গে ৯৭ ও ডম বেসের সঙ্গে ৮১ রানের জুটি গড়ে ব্যক্তিগত দ্বিশতকের এগুচ্ছিলেন রুট। তবে দিনের একেবারে শেষে এসে রান আউট হয়ে যান এই ডানহাতি ব্যাটসম্যান। ৩০৯ বলে ১৮৬ রানের ইনিংসে ১৮টি চার হাঁকান রুট। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৯৫ বলে ৫৫ রান করেন বাটলার। এদিন শ্রীলঙ্কার পক্ষে ক্যারিয়ার সেরা বল করেন লাসিথ এম্বুলদেনিয়া। ৪১ ওভারে ৬ মেডেন দিয়ে ১৩২ রানে ৭ উইকেট নেন তিনি। তার আগের সেরা ছিল ৬৬ রানে ৫ উইকেট। গলে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২২৮ করেছিলেন ম্যাচসেরা খেলোয়াড় জো রুট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর