× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

প্রথমবারের মতো বাংলাদেশ গেমসে নারী ক্রিকেট

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

সাউথ এশিয়ান গেমস, এশিয়ান গেমসে নিয়মিতভাবেই অংশ নিচ্ছে নারী ক্রিকেট। তাই বাংলাদেশের সর্ববৃহৎ ক্রীড়া আসর বাংলাদেশ গেমসে প্রথমবারের মতো নারী ক্রিকেট অন্তর্ভুক্ত করছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। আগামী ১লা এপ্রিল শুরু হবে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। তবে সালমা-রুমানাদের আন্তর্জাতিক সূচির ব্যস্ততার কারণে ক্রিকেট ইভেন্টটি একটু আগে মাঠে গড়াবে। সূচি অনুযায়ী ২৮শে মার্চ বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকার ইমার্জিং দল। স্বাগতিকদের সঙ্গে তাদের সিরিজ এপ্রিলের শুরুতেই। যে কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে মার্চের শেষভাগে গেমসের ক্রিকেট ইভেন্ট শেষ হোক। তাই সূচি নিয়ে জটিলতা নিরসনে শিগগিরই বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে বিসিবি।
বিসিবির উইমেন্স উইংয়ের ইনচার্জ তৌহিদ মাহমুদ বলেন, ‘সূচিতে কিছুটা জটিলতা থাকলেও বিওর সঙ্গে আলোচনা করে আমরা যথাসময়ে এটি ঠিক করে ফেলবো। আগে খেলে ফেললে আমাদের জন্য ভালো হয়।’ ইতিমধ্যে চারটি দল গঠন করে সিলেটে ক্রিকেট ডিসিপ্লিন পরিচালনার প্রস্তুতিও নেয়া হয়েছে। এ ব্যাপারে তৌহিদ মাহমুদ বলেন, ‘জাতীয় দল, ইমার্জিং দল ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের সমন্বয়ে বাংলাদেশ গেমসের জন্য চারটি দল গঠন করা হবে। টি- টোয়েন্টি সংস্করণের ক্রিকেট ইভেন্টটি হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।’ গত সপ্তাহে বিওএ’র নির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়, ২০২২ এশিয়ান গেমসে ছেলে ও মেয়েদের ক্রিকেট ডিসিপ্লিনে দল পাঠাবে বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর