× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার
বঙ্গ বিজেপির টুইট

মমতা বন্দোপাধ্যায় সরকারি অনুষ্ঠানে ইসলামিক প্রার্থনা করেছিলেন

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২১, সোমবার, ৯:২৬ পূর্বাহ্ন

ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মজয়ন্তী অনুষ্ঠানে নরেন্দ্র মোদির সভায় জয় শ্রীরাম ধ্বনি তোলা নিয়ে বিতর্ক থামছেই না। তৃণমূল কংগ্রেস প্রশ্ন তুলেছে, নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে জয় শ্রীরাম ধ্বনি তুলে নেতাজিকে অপমান করা হয়েছে। অথচ প্রধানমন্ত্রী এখনও নীরব বিষয়টি নিয়ে। বঙ্গ বিজেপি আবার তাদের টুইটার হ্যান্ডেল এ মমতা বন্দোপাধ্যায় এর পুরোনো সরকারি অনুষ্ঠানের একটা ভিডিও প্রকাশ করেছে যেখানে তিনি সভার শুরুতে ইসলামিক প্রার্থনা করছেন। বিজেপি প্রশ্ন তুলেছে, মুখ্যমন্ত্রী যদি তাঁর সরকারি অনুষ্ঠানে ইসলামিক প্রার্থনা করতে পারেন তাহলে প্রধানমন্ত্রীর সভায় জয় শ্রীরাম ধ্বনি উঠলে তা অপরাধ হবে কেন? মুখ্যমন্ত্রী বরং সেদিন ভাষণ না দিয়ে নেতাজিকে অপমান করেছেন।

তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ বিষয়টিকে বহিরাগত সংস্কৃতি বলে বর্ণনা করে জয় শ্রীরাম ধ্বনি তোলাটিকে অসভ্যতা বলেছেন। অভিষেক বন্দোপাধ্যায় বলেছেন, মুখ্যমন্ত্রীকে বিরক্ত করতেই বিজেপি এই অমার্জিত পথ নেয়। বিজেপির রাজ্য সভাপতি বলেছেন, দরকার হলে অভিষেকের বাড়ির সামনে গিয়ে জয় শ্রীরাম ধ্বনি তুলে চেঁচাবো। দেখি কে আটকায়? নেতাজি পরিবারের সদস্য বিজেপি নেতা চন্দ্র কুমার বোস মনে করেন না নেতাজি সম্পর্কিত অনুষ্ঠানে জয় শ্রীরাম ধ্বনি তুলে কোনোভাবে নেতাজিকে অপমান করা হয়েছে।
জয় শ্রীরাম ধ্বনি সম্পর্কে মমতা বন্দোপাধ্যায় এর অতিরিক্ত স্পর্শকাতরতার কোনও যুক্তিগ্রাহ্য কারণ নেই বলে তিনি মনে করেন। ইতিমধ্যে বিজেপি সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দোপাধ্যায়কে জয় শ্রীরাম লেখা এক লক্ষ পোস্টকার্ড পাঠান হবে। দিল্লি থেকে জয় শ্রীরাম আন্দোলনও শুরু করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর