× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

বিমান দুর্ঘটনায় ব্রাজিলে চার ফুটবলারসহ ক্লাব সভাপতির মৃত্যু

খেলা

স্পোর্টস ডেস্ক
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

শাপেকোয়েনসের সেই দুর্ঘটনা এখনো কাঁদায় ব্রাজিলের ফুটবলকে। সেই ধাক্কা কাটতে না কাটতে আবার বিমান দুর্ঘটনা শোকের কালো ছায়া নামিয়ে এনেছে ব্রাজিলের ফুটবলে। ব্রাজিলের চতুর্থ বিভাগের ক্লাব পালমাসের চার খেলোয়াড় ও ক্লাবটির সভাপতি মারা গেছেন বিমান দুর্ঘটনায়। মারা গেছেন ছোট্ট উড়োজাহাজটির পাইলটও।
ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বিমান বিধ্বস্ত হয়ে ক্লাব সভাপতি লুকাস মেইরা, ফুটবলার লুকাস প্রাক্সেদেস, গুইলহেরমে নোয়ি, রানুলি, মার্কাস মোলিনারি ও পাইলট ওয়াগনার মাচাদো নিহত হয়েছেন। ছোট একটি বিমানে করে খেলতে যাচ্ছিলেন তারা।

বিমানটি তোকানতিনেসে অ্যাভিয়েশন অ্যাসোসিয়েশনের রানওয়ে থেকে উড্ডয়নের পর শেষ প্রান্তে গিয়ে বিধ্বস্ত হয়। এতে ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয় বলে জানানো হয়েছে। তবে তারা কোন ধরনের বা কোন কোম্পানির বিমানে চড়েছিলেন তা বলা হয়নি বিবৃতিতে।

আগামী মঙ্গলবার ব্রাজিলের ঘরোয়া কাপ টুর্নামেন্ট কোপা ভের্দের শেষ ষোলোতে খেলার কথা ছিল পালমাসের। তাদের খেলার কথা ছিল গোইয়ানিয়ার ক্লাব ভিলা নোভার বিপক্ষে।
সেখানে যাওয়া পথেই প্রাণ হারালেন এই ছয়জন। দুর্ঘটনার পর মঙ্গলবারের ম্যাচটি বাতিল করা হয়েছে।

এই ঘটনায় ব্রাজিলের ফুটবলে শোকের ছায়া নেমে এসেছে। বিমান বিধ্বস্ত হয়ে ব্রাজিলে ফুটবলার নিহতের সর্বশেষ ঘটনা এটি।

এর আগে ২০১৬ সালে শাপেকোয়েনসে ক্লাবের প্রায় সবাই বিমান দুর্ঘটনায় নিহত হন। ওই ঘটনা বিশ্ব ফুটবলকেই নাড়িয়ে দিয়ে যায়। এর দুই বছর পর ব্রাজিলের সাবেক অধিনায়ক ফার্নান্দো হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর