× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

পাঁচ গোলের রোমাঞ্চে ম্যানইউর কাছে লিভারপুরের হার

খেলা

স্পোর্টস ডেস্ক
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

গোল পেতে যেন ভুলেই গিয়েছিল লিভারপুল। মাঝে শুধু অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচটাই ব্যতিক্রম। সে ম্যাচ বাদ দিলে টানা চার ম্যাচ ধরে কোনো গোলই পাচ্ছিল না লিভারপুল। গোল করার অভ্যাসটা ফিরে এলেও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয় পাওয়া হলো না বর্তমান লীগ চ্যাম্পিয়নদের। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৩-২ গোলে হেরে বসেছে তারা। এ কারণে এফএ কাপ থেকেও বিদায় নিয়েছে তারা।

অথচ প্রথমে এগিয়ে গিয়েছিল লিভারপুলই। পরের মাঠে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবার্তো ফিরমিনোর দুর্দান্ত ডিফেন্সচেরা পাসে গোল করে প্রথমে দলকে এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। ম্যাচে তখন ১৮ মিনিট।


বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডকে। ঠিক আট মিনিট পর মেসন গ্রিনউডের গোলে সমতা ফেরে ম্যাচে। ডান প্রান্ত থেকে মার্কাস রাশফোর্ডের নিখুঁত এক ক্রসে দুর্দান্ত প্লেসিং করেন এই তরুণ। ১১ ম্যাচ পরে ইউনাইটেডের জার্সি গায়ে করা গোলটা নিঃসন্দেহে স্বস্তি দেবে এই তরুণ উইঙ্গারকে।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজেদের মাঠে জাঁকিয়ে বসে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪৮ মিনিটে এবার আগের গোলে পাওয়া রাশফোর্ডের ‘কৃপা’ ফিরিয়ে দেন গ্রিনউড। এবার রাশফোর্ডের গোলে সহায়তা করেন তিনি। নিজেদের মাঠে এই নিয়ে লিভারপুলের বিপক্ষে ৫ ম্যাচ খেলে ৪ গোল করলেন এই ইংলিশ উইঙ্গার।

কিন্তু লিভারপুল ইবা পিছিয়ে থাকবে কেন? রক্ষাকর্তার ভূমিকায় আবারও চলে এলেন মোহাম্মদ সালাহ। ইউনাইটেড রক্ষণের ভুলের সুবিধা নিয়ে ৫৮ মিনিটেই সমতায় ফেরান দলকে। সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে ১৯ গোল করা হয়ে গেল সালাহর। টটেনহামের হ্যারি কেন ছাড়া ১৯ গোল এই মৌসুমে এখনো কেউ করেননি।

 শেষ দিকে ডাচ্ মিডফিল্ডার ডনি ফন ডে বিকের জায়গায় পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেসের মাঠে আসাটাই হিসাব পালটে দেয় ম্যাচের। ৭৮ মিনিটে বক্সের ঠিক বাইরে পাওয়া এক ফ্রি-কিক থেকে ইউনাইটেডকে এগিয়ে দেন ফার্নান্দেস। পরে লিভারপুল আর এই গোল শোধ করে উঠতে পারেনি।

এ নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের এফএ কাপ থেকে মোট দশবার বিদায় করে দিল ইউনাইটেড। লিভারপুলকে এত বেশিবার এই প্রতিযোগিতা থেকে অন্য কোনো দল বিদায় করতে পারেনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর