× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার
কলকাতা কথকতা

বাংলায় আইনশৃঙ্খলা নেই, সুপ্রিম কোর্টে মামলা বিজেপির, আজ শুনানি

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২১, সোমবার, ১০:৫৭ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা নেই। রাজ্য প্রশাসন একচোখো নীতি নিয়েছে। গত একবছরে তৃণমূলের আক্রমণে ৩০০ বিজেপি কর্মীর প্রাণ গেছে। অপরাধীদের ধরার ব্যাপারে কোনও উদ্যোগ নেয়নি পুলিশ। সুপ্রিম কোর্টে বিজেপির পক্ষ থেকে এই অভিযোগগুলো তুলে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার শুনানি হবে আজ সোমবারই।
উল্লেখ্য, দেশের(ভারতের) স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও কলকাতায় এসে এই রাজ্যের আইনি নৈরাজ্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সম্প্রতি নির্বাচন কমিশনার ফুল বেঞ্চের আলোচ্য বিষয়সূচিতেও বাংলার আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠেছিল।
বিজেপি তাদের অভিযোগে জানিয়েছে যে, রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকার দুমুখো নীতি নিচ্ছে। বিজেপি কর্মীদের বিরুদ্ধে তারা খুব সক্রিয়, কিন্তু তৃণমূল কর্মীদের অপরাধের ক্ষেত্রে পুলিশ নিষ্ক্রিয়। বিজেপি এ ব্যাপারে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ চেয়েছে। প্রসঙ্গত; বলা যেতে পারে রাজ্যপাল জগদীপ ধনখরও রাজ্যের আইন শৃঙ্খলার অবনতি নিয়ে কেন্দ্রকে রিপোর্ট দিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর