× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

মঞ্জুর হত্যা মামলায় এরশাদকে অব্যাহতি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২১, সোমবার, ১২:৫৫ অপরাহ্ন

মেজর জেনারেল আবুল মঞ্জুর হত্যা মামলায় প্রয়াত সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ ও মেজর জেনারেল (অব.) আবদুল লতিফকে অব্যাহতি দিয়েছেন আদালত। তারা দু’জনই বেঁচে নেই। আজ ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত (অস্থায়ী) প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলারা আলো চন্দনা সম্পূরক অভিযোগপত্র গ্রহণ করে তাদের অব্যাহতি দেন।

প্রসঙ্গত, ১৯৮১ সালের ৩০শে মে চট্টগ্রামে তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে হত্যা করা হয়। ওই সময়ে চট্টগ্রামে অবস্থিত সেনাবাহিনীর ২৪তম পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার স্টাফ (জিওসি) ছিলেন আবুল মঞ্জুর।
প্রেসিডেন্ট জিয়াউর জিয়াউর রহমান নিহত হওয়ার পর আত্মগোপনে যাওয়ার পথে মেজর জেনারেল মঞ্জুরকে আটক করে পুলিশ। এরপর ওই বছরের ২রা জুন তাকে পুলিশ হেফাজত থেকে চট্টগ্রাম সেনানিবাসে নিয়ে গুলি করে হত্যা করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Harun al Rashid
২৫ জানুয়ারি ২০২১, সোমবার, ৮:৫৯

A virtual file had been created on the moment of the tragic incident.Therefore, the verdict shall come on the day of judgement.

Jamshed Patwari
২৫ জানুয়ারি ২০২১, সোমবার, ২:২১

জীবিত অবস্থায় পুরস্কারের পরে মরণের পরেও পুরস্কার। এরশাদের প্রতি কৃতজ্ঞতার শেষ নেই।

Kazi
২৫ জানুয়ারি ২০২১, সোমবার, ১:১১

মরণোত্তর বিচার করে দোষী বা নির্দোষ রায় দেওয়া উত্তম ছিল। এই অব্যাহতি বিচারহীনতার সমতুল্য ।

Citizen
২৫ জানুয়ারি ২০২১, সোমবার, ১:৪২

I'm curious to know if the laws allow the investigating officer and judge to exonerate or exempt the alleged criminals, no matter if alive or dead?

Mohammad Sirajullah,
২৫ জানুয়ারি ২০২১, সোমবার, ১:১২

Why they were relieved ? If it is for the reason that there no case against them, it is very good. But it should not be because they are not alive. If there is case against them they should be tried like any other person. Only difference is that their punishment, if any, will not be executable.

আশিকুল ইসলাম
২৫ জানুয়ারি ২০২১, সোমবার, ১২:০৬

দুনিয়ার অব্যাহতি কিছু আসে যায় না, আখেরাতে অব্যাহতি মিলবে তো?

অন্যান্য খবর