× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

তামিমের ৪৯তম হাফ সেঞ্চুরি

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাটিং করছে বাংলাদেশ দল। ২৫ ওভার শেষে দুই উইকেটে তাদের সংগ্রহ ১১২। এরমধ্যে ক্যারিয়ারে ৪৯তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ৭০ বলে দুই চারে এই রান সংগ্রহ করেন তামিম।

দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে নামা টাইগাররা ধাক্কা খেয়েছে প্রথম ওভারেই। দলীয় ১ রানে ফেরত গেছেন লিটন। ইনিংসের প্রথম বলে সিঙ্গেল নিয়ে লিটনকে ব্যাটিংয়ে পাঠান তামিম ইকবাল। আলজারি জোসেফের পঞ্চম বলে শূণ্য রানে এলবিডব্লিউ হন লিটন কুমার দাস।
১রানে প্রথম উইকেট হারানোর পর তামিম ইকবালের সঙ্গে জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। এরা দু’জন দ্বিতীয় উইকেটে ৩৭ রার জড়ো করেন। দলীয় ৩৮ এ ব্যক্তিগত ২০ রানে মায়াসের বলে এলবিডব্লিউ হন শান্ত।  

এর আগেই অনন্য এক রেকর্ড গড়েন বাঁহাতি এ ড্যাশিং ওপেনার। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এককভাবে ৫০০ রান সংগ্রহকারী হয়েছেন তিনি, যা এ মাঠে কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ রান।
 লোকালবয় হিসেবে তামিমের এ রেকর্ড অনন্যই বটে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজের ১৫তম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলছেন তামিম। এর আগে ১৪ ম্যাচে ৪১.৪১ গড়ে তার মোট রান ছিল ৪৯৭।  আজ ওপেনিংয়ে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৭ বলে ৬৩ রান করেছেন। ৫০০ রানের মাইলফলক ছুঁয়েছেন তৃতীয় ওভারে।
অনন্য মাইলফলক ছুলেও চট্টগ্রামের মাঠে দ্বিতীয় সফল বাংলাদেশি ব্যাটসম্যান তামিম। রানের দিক থেকে কম থাকলেও ম্যাচ সংখ্যার বিচারে চট্টগ্রামে তামিমের চেয়ে বেশি সফল ইমরুল কায়েস। ৯ ম্যাচ খেলে ৫৩.২৫ গড়ে ৪২৬ রান করেছেন ইমরুল। বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে জিম্বাবুয়ের ব্রেন্ডন টেলর ৫৫.০০ গড়ে ৭ ম্যাচে এ মাঠে করেছেন ৩৩০ রান।

২৫ ওভার পর্যন্ত উইন্ডিজকে আর কোনো উইকেট দেননি দুই অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ও সাকিব আল হাসান। তামিম ও সাকিব যথাক্রমে ৫০ ও ৩৩ রানে অপরাজিত আছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর